আজ বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, ৩০ মার্চ ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : কুমিল্লা সরকারি সিটি কলেজ কেন্দ্রে ভোট গ্রহণ ব্ন্ধ       মৌলভীবাজারেরও জঙ্গি       কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন আজ শুরু        জঙ্গি আস্তানার অপারেশন সরাসরি সম্প্রচার আর নয় : পুলিশ হেডকোয়ার্টার্স       লোভনীয় এসএমএস পাঠিয়ে প্রতারণা : গ্রামীণফোনের ২২ কর্মকর্তার বিরুদ্ধে মামলা       তারহীন ভাবে চার্জিং সুবিধা আইফোন ৮       মহাকাশযাত্রায় ভারতের সঙ্গী হচ্ছে বাংলাদেশ      
হঠাৎ কুকুর তাড়া করলে কী করবেন?
Published : Thursday, 5 January, 2017 at 1:22 PM, Count : 105
হঠাৎ কুকুর তাড়া করলে কী করবেন?ভোরের ডাক ডেস্ক: রাস্তাঘাটে কুকুরের তাড়া খাননি এমন মানুষ খুব কমই রয়েছেন। হঠাৎ কুকুর তাড়া করলে কী করা উচিত সে বিষয়ে অনেকেরই কিছু জানা নেই।

ফলে কুকুরের তাড়ায় মারাত্মক পরিস্থিতির মুখে পড়তে হয়। এ লেখায় জেনে নিন হঠাৎ কুকুর তাড়া করলে কী করবেন। 

১. ভয় পাবেন না
কুকুরের মতো প্রাণীদের বুদ্ধি আপনার ধারণার চেয়েও বেশি। তারা সর্বদা বুঝতে পারে, কে তাদের দেখে ভয় পাচ্ছে। আর যারা ভয় পেয়ে পালানোর চেষ্টা করে, তাদের বেশি করে তাড়া করে এরা। তাই ভয় পাওয়া যাবে না কোনোভাবেই। তাই কুকুর তাড়া করলে ঘুরে দাঁড়ান। উল্টো হুমকি দিন। আপনি যদি পালানোর চেষ্টা করেন তাহলে পরিস্থিতি মারাত্মক হয়ে উঠতে পারে। 

২. থেমে যান, ধীরে হাঁটুন
হাঁটার সময় যদি আশপাশ থেকে কুকুর আপনার দিকে তেড়ে আসতে থাকে তাহলে দাঁড়িয়ে যান কিংবা হাঁটার গতি ধীর করুন। তাকে বোঝান যে, আপনি ভয়ে পালাচ্ছেন না। 

৩. সরাসরি তাকাবেন না
কুকুরের চোখের দিকে সরাসরি তাকাবেন না। এতে কিছু কুকুর আগ্রাসী হয়ে ওঠে। তারা আপনাকে হুমকি মনে করতে পারে। তাই তাকে পাত্তা না দিয়ে আস্তে করে হেঁটে পার হয়ে আসুন। 

৪. মনোযোগ ঘুরিয়ে দিন
কুকুরকে অন্য কোনো জিনিস দিয়ে মনোযোগ ঘুরিয়ে দিন। এতে আপনাকে বাদ দিয়ে এটি অন্য কোনো বিষয়ে মনোযোগী হবে। যেমন আপনার কাছে যদি খালি বোতল বা এ ধরনের বাতিল কোনো জিনিস থাকে তাহলে তা দিয়ে দিন। বিপদে পড়লে প্রয়োজনে জুতাও দিয়ে দিতে পারেন। এতে সে জিনিসটির দিকে মনোযোগী হবে কুকুর। 

৫. ফিরে যেতে বলুন
কুকুর যদি আপনার দিকে আগ্রাসী হয়ে আসতে থাকে তাহলে ভয় পাবেন না। আপনি কুকুরটির মালিক হলে যা করতেন, তাই করুন। এর দিকে আদেশের সুরে বলুন- ফিরে যেতে। কিংবা অন্য কোনো দিকে যাওয়ার নির্দেশ করুন। ব্রাইট সাইড 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি