আজ মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ সেপ্টেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় ২৫ কোটি ডলার চায় সরকার       রাজশাহীতে স্ত্রী হত্যা মামলার রায়ে স্বামীর ফাঁসি       প্রধানমন্ত্রীর আগমনে যুক্তরাষ্ট্র মহিলা আ.লীগের সপ্তাহব্যাপী কর্মসূচি       শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী       ২০ নভেম্বর সালমান শাহ হত্যা মামলার প্রতিবেদন       এইচআইভি আক্রান্ত দুই রোহিঙ্গা নারী হাসপাতালে       তানোরে ওএমএসের চালে আগ্রহ নেই ক্রেতাদের      
ইতিহাস গড়লো ‘দঙ্গল’ : করে ফেললো ট্রিপল সেঞ্চুরি
Published : Friday, 6 January, 2017 at 4:43 PM, Count : 122
ইতিহাস গড়লো ‘দঙ্গল’ : করে ফেললো  ট্রিপল সেঞ্চুরিবিনোদন ডেস্কঃ   নজিরবিহীন ঘটনা! বলিউডের কোনো ছবি আগে যা পারেনি তা করে দেখালো ‘দঙ্গল’। মুক্তির ১৩ দিনের মধ্যে ৩০০ কোটি রুপির ক্লাবে ঢুকে পড়লো এটি। শুধু ভারতেই ছবিটি আয় করেছে ৩০৪ কোটি ৩৮ লাখ রুপি।

এতো দ্রুত সময়ে বলিউডের অন্য কোনো ছবি এই মাইলফলক স্পর্শ করতে পারেনি। ‘দঙ্গল’-এর মাধ্যমে সুপারস্টার আমির খানের টানা দুটি ছবি আয়ের দিক দিয়ে ট্রিপল সেঞ্চুরি করলো। দুই বছর আগে তার ‘পিকে’ আয় করে ৩৪০ কোটি ৮০ লাখ রুপি।

৩০০ কোটির ক্লাবে আরও আছে সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ (৩২১ কোটি রুপি) ও ‘সুলতান’ (৩০১ কোটি ৫০ লাখ রুপি)। ইতিমধ্যে গত বছর মুক্তিপ্রাপ্ত ‘সুলতান’-এর আয়কে ছাড়িয়ে গেছে ‘দঙ্গল’। দুটি ছবিরই বিষয়বস্তু কুস্তিগীরের জীবন। ‘দঙ্গল’-এর সামনে এখন কেবল ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘পিকে’।

এদিকে ছবিটির সুবাদে বিশাল লাফ দিয়েছেন পরিচালক নিতেশ তিওয়ারি! তার আগের দুই ছবির মধ্যে ‘চিলার পার্টি’ ৭ কোটি রুপি আর ‘ভূতনাথ রিটার্নস’ আয় করে ৪০ কোটি রুপি। ৭ আর ৪০ থেকে ৩০৪- ভাবা যায়!

বহির্বিশ্বেও ‘দঙ্গল’ ছবির জয়জয়কার চলছে। ভারতে হিন্দি, তামিল ও তেলেগু সংস্করণ মিলিয়ে আয়ের পরিমাণ ৪০৯ কোটি ৯৩ লাখ রুপি। অন্যান্য দেশ থেকে এসেছে ১৫৮ কোটি ৬৫ লাখ রুপি। সব মিলিয়ে ছবিটির মুনাফা ৫৬৮ কোটি ৫৮ লাখ রুপি।

‘দঙ্গল’ ছবির দৃশ্যে আমির খান ও সাক্ষী তানওয়ার।ভারতের চার হাজার ৩০০টি ও বিভিন্ন দেশের এক হাজার প্রেক্ষাগৃহে গত ২৩ ডিসেম্বর মুক্তি পায় ‘দঙ্গল’। এতে হরিয়ানার কুস্তিগীর মহাবীর সিং ফোগাট চরিত্রে অভিনয় করেছেন আমির খান। কুস্তিতে স্বর্ণপদক জিতে ইতিহাস গড়া মহাবীরের দুই কন্যার ভূমিকায় আছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ। মহাবীরের স্ত্রী দয়া কৌর চরিত্রে দেখা যাচ্ছে সাক্ষী তানওয়ারকে। এতে আরও আছেন জায়রা ওয়াসিম, সুহানি ভাটনগর প্রমুখ।

এদিকে ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি দর্শক আর সমালোচকদের মন জিতেছে ছবিটি। এর অংশ হিসেবে উত্তরপ্রদেশ, হরিয়ানা, উত্তরাখন্ড ও ছত্তিশগড়ের পর এবার দিল্লিতে করমুক্ত হয়েছে ‘দঙ্গল’। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়া এ ঘোষণা দিয়েছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি