আজ মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, ২৮ মার্চ ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সিলেটে আতিয়া মহলে পাওয়া গেছে ৪ জনের মৃতদেহ       রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন মুফতি হান্নানের       নেতিবাচক ফলের কারণে নেদারল্যান্ডসের কোচ বরখাস্ত       তুষারধসের ঘটনায় জাপানে ৮ শিক্ষার্থীর মৃত্যুর আশঙ্কা       পশ্চিমবঙ্গকে জেএমবি নাশকতা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কতা       মার্কিন যুক্তরাষ্ট্রের ১৫টি কোম্পানির ওপর ইরানের নিষেধাজ্ঞা       ২ এপ্রিল ব্লগার রাজীব হত্যায় হাইকোর্টের রায়      
হোয়াইটওয়াশের লজ্জায় ডুবল পাকিস্তান
Published : Saturday, 7 January, 2017 at 12:24 PM, Count : 57
হোয়াইটওয়াশের লজ্জায় ডুবল পাকিস্তানখেলাধুলা ডেস্ক: সিডনি টেস্টে বড় ব্যাবধানে হেরে অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হল সফরকারী পাকিস্তান। ৪৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৪৪ রানেই অলাআউট হয়ে যায় পাকিস্তান।

২২০ রানের  বড় ব্যাবধানে সিডনি টেস্ট জিতে নেয় স্বাগতিকরা। প্রথম ইনিংসে ভয়ানক ব্যাটিং তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি এবং দ্বিতীয় ইনিংসেও ঝড়ো হাফ সেঞ্চুরি করে ম্যাচসেরা হন ডেভিড ওয়ার্নার।   আর সিরিজ সেরা হয়েছেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে চতুর্থ ইনিংসে সফরকারী কোনো দলই ২০০ রানের বেশি তাড়া করে জয়ের ইতিহাস নেই কোনো দলের। পাকিস্তানও সেই রেকর্ড ভাঙতে পারেনি। সফরকারীদের হোয়াইটওয়াশের দিনে একমাত্র লড়াই করলেন সরফরাজ আহমেদ। দলের বাকীদের আসা যাওয়ার মিছিলে দাঁড়িয়ে তিনি ৭২ রানের দারুণ এক ইনিংস খেলেন। অবশ্য তার সেই ইনিংসটি পরাজয়ের ব্যাবধান কমানো ছাড়া আর কোনো কাজে আসেনি।

প্রথম ইনিংসে তিন সেঞ্চুরিতে ৫৩৮ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। সেঞ্চুরি করেন ম্যাট রেনশ, ডেভিড ওয়ার্নার এবং পিটার হ্যন্ডসকম্ব। জবাবে ৩১৫ রানেই অলআউট হয় পাকিস্তান। সফরকারীদের প্রথম ইনিংসে বলার মত কিছু থাকলে সেটা হলো ইউনিস খানের ১৭৫ রানের অসাধারণ ইনিংসটি। বড় ব্যাবধানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৪১ রান তুলে ইনিংস ঘোষণা করে অজিরা। পাকিস্তান আবারও রানের পাহাড়ে চাপা পড়ে।

৪৬৫ রানের প্রায় অসম্ভব লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিটা অন্তত ড্র এর সম্ভাবনা জাগিয়েছিল। কিন্তু এরপরই শুরু হয় ব্যাটিং বিপর্যয়। সরফরাজের ৭২ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ স্কোর ওপেনার শারজিল খানের ৪০ রান। এছাড়া অধিনায়ক মিসবাহ উল হক ৩৮ এবং আসাদ শফিক ৩০ রান করেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি