ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আ.লীগকে পুনর্নির্বাচিত করুন: প্রধানমন্ত্রী        ভাঙা হলো সেই আলোচিত দেয়াল, মুক্ত হলো আজিজের পরিবার       কারাবন্দিরা পরিবারের সঙ্গে ফোনে কথা বলার সুযোগ পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী       চৌদ্দগ্রামে ২৭৬ বোতল মদ উদ্ধার       কলারোয়া সীমান্তে বাংলাদেশীকে ফেরত দিলো বিএসএফ       খুলনায় চলমান পরিবহন ধর্মঘট অযৌক্তিক: সেতুমন্ত্রী       গ্যাসের দাম বৃদ্ধির আগেই লালপুরে সিএনজির ভাড়া বাড়লো       
চলে গেলেন ওস্তাদ ফতেহ আলী খান
Published : Saturday, 7 January, 2017 at 12:49 PM, Count : 91
চলে গেলেন ওস্তাদ ফতেহ আলী খানবিনোদন ডেস্ক: শাস্ত্রীয় সংগীতের কিংবদন্তি শিল্পী ওস্তাদ ফতেহ আলী খান আর বেঁচে নেই। গত বুধবার (৫ জানুয়ারি) হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। 

জানা গেছে, গত দশদিন ধরে ফুসফুস জনিত অসুখের কারণে তিনি পাকিস্তানের হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। তার ভাতিজা শিল্পী শাফাকাত আমানত আলী সংবাদ মাধ্যমকে জানায়, তিনি ইসলামাবাদের হাসপাতালেই শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন। 

টুইটারে শাফাকত আমানত আলী লিখেছেন, ‘আজ ওস্তাদ ফতেহ আলি খান সাহেবের মৃত্যুর সঙ্গে সঙ্গে পাতিয়ালা ঘরানার একটা যুগের অবসান হয়ে গেল। বলা হয়ে থাকে শাস্ত্রীয় সংগীতের যেকোনো আলোচনায় ওস্তাদ ফতেহ আলী খানের নাম না আসাটাই অপরাধ। একটি ঠুংরির কথা তুললেই সবাই আপন মনে গুনগুন করে- ‘মোরা পিয়া মোসে বোলে না...’।’

শাস্ত্রীয় সংগীতের মুকুটহীন সম্রাট হিসেবে পরিচিত ওস্তাদ ফতেহ আলী খান। ১৯৩৫ সালে অবিভক্ত ভারতের পাতিয়ালায় জন্মগ্রহণ করেন তিনি। মাত্র ১২ বছর বয়সেই পাতিয়ালার মহারাজার দরবারের গায়ক হিসেবে নির্বাচিত হন। বড়ভাই আমানত আলী খানও একই সঙ্গে ১৪ বছর বয়সেই পাতিয়ালার মহারাজার সভা গায়কের চাকরি পান। 

পাতিয়ালার মহরাজের বড় প্রিয় ছিলেন দুই ভাই। পাকিস্তান তো বটেই আন্তর্জাতিক ক্ষেত্রেও একাধিক পুরস্কার পেয়েছেন ফতেহ আলী খান।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি