আজ বৃহস্পতিবার, ৮ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২২ জুন ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : জনপ্রিয় হচ্ছে কুমারিত্ব ঠিক রাখার অস্ত্রোপচার       পাকিস্তানে চীনের ভিসা কঠিন করা হচ্ছে       উত্তর কোরিয়ার সংবাদপত্রে ট্রাম্পকে বিকারগ্রস্ত বলে দাবি       কাল পবিত্র জুমাতুল বিদা       ভারতের মহারাষ্ট্রে কৃষক বিক্ষোভ       অস্ট্রেলিয়ার পার্লামেন্টে ফের শিশুকে দুধ পান করালেন সিনেটর       হামলাকারীদের বিচার না হলে রবিবার থেকে সকল সিনেমা হল বন্ধ      
মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরতের নির্দেশ
Published : Monday, 9 January, 2017 at 2:31 PM, Count : 86
মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরতের নির্দেশস্টাফ রিপোর্টার: দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তার করা এক রিভিউ আবেদন নিষ্পত্তি করে সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে মাহমুদুর রহমানের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও তানভীর আহমেদ আল আমীন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে মাহমুদুর রহমানের আইনজীবী তানভীর আলআমিন জানান, পাসপোর্ট জমা রাখার শর্তে তাকে জামিন দেওয়া হয়েছিল। চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়া দরকার উল্লেখ করে পাসপোর্ট ফেরত চেয়ে তিন রায় পুনর্বিবেচনার আবেদন করেন। আপিল বিভাগ তার স্বাস্থ্যগত বিষয় দেখার জন্য ঢাকা মেডিক্যাল কলেজকে বোর্ড গঠন করতে বলেন। মেডিক্যাল বোর্ডের প্রতিবেদনে জানানো হয় মাহমুদুর রহমানের নিউরো সার্জারির প্রয়োজন কি না, তা 'অ্যাডভান্স সেন্টারে' নিরূপণ হতে পারে। এই প্রতিবেদন বিবেচনায় নিয়ে আদালত মাহমুদুর রহমানের পাসপোর্ট ফেরত দিতে বলেন।

আইনজীবী তানভীর আল আমিন আরও বলেন, আদেশের অনুলিপি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে বিচারিক আদালত মাহমুদুর রহমানকে তার পাসপোর্ট ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন। ফলে চিকিৎসার জন্য মাহমুদুর রহমান বিদেশ যেতে পারেন তিনি। ২০১৩ সালের ১১ এপ্রিল রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেপ্তার হন মাহমুদুর রহমান। তার বিরুদ্ধে থাকা সব মামলায় জামিন পাওয়ার পর গত বছর ২৩ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি