আজ বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আজ রোহিঙ্গা ইস্যুতে সমঝোতা হলে কাল এমওইউ সই'       শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতিসহ গ্রেপ্তার ২        শার্শায় সাড়ে ৩৩ লাখ হুণ্ডির টাকাসহ ৪ পাচারকারী আটক       এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি       নওগাঁয় চাকুরি জাতীয়করণের দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন       আজ জহির রায়হানের ‘হারানো অধ্যায়’       কুষ্টিয়ার খোকসায় গৃহবধূকে কুপিয়েছে সাবেক স্বামী      
ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও
Published : Monday, 9 January, 2017 at 4:30 PM, Update: 09.01.2017 4:54:13 PM, Count : 169
ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানওভোরের ডাক ডেস্কঃ  আশেপাশে এমন অনেক কিছুই ঘটে যে রহস্যের কোনও কিনারা হয় না। যে রহস্য নিয়ে হাজার চেষ্টা করেও বিজ্ঞান কোনও ব্যাখ্যা খুঁজে পায় না। অলৌকিকতায় বিশ্বাস করুন আর নাই করুন, এগুলো সত্যিই ঘটেছে এবং এখনও পর্যন্ত যার কোনও ব্যাখ্যা পাওয়া যায়নি।পৃথিবীর বিভিন্ন প্রান্তের এসব চাঞ্চল্য সৃষ্টিকারী হাড় হিম করা এমনই ৮টি রহস্যময় তথ্য রইল আপনার জন্য।

১/ হুক আইল্যান্ড সি মনস্টার: ১৯৬৪সালে এক দম্পতি হুক আইল্যান্ডে ৮০ ফুট লম্বা ব্যাঙাচির সদৃশ এক প্রাণী দেখতে পান। তাঁদের দিকেই প্রাণীটা সাঁতরে আসছিল। ছবিও তোলেন তাঁরা। কিন্তু প্রাণীটা কি তা আজও জানা যায়নি।

ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও২/ এলিজা লামের বিস্ময় ঘটনা :  ২০১৩ সালে একটা হোটেলের ছাদে পানির ট্যাঙ্কের মধ্যে এলিজার মৃতদেহ উদ্ধার হয়। মৃত্যুর ঠিক আগের মুহূর্তে হোটেলের ভিডিও ফুটেজে দেখা যায় অদৃশ্য কোনও কিছুর ভয়ে এলিজা লিফটের ভিতরে ঢোকেন। তারপর এক এক পা হেঁটে পানির ট্যাঙ্কের মধ্যে ডুবে যান। অনেক তদন্ত করেও উদ্ধার করা সম্ভব হয়নি কাকে ভয় পাচ্ছিলেন এলিজা।

ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও৩/ হেসডালেন লাইট : নরওয়ের হেসডালেন উপত্যকায় এক রাতে এই নীলাভ আলো দেখা গিয়েছিল ১২ কিলোমিটার এলাকা জুড়ে কখনও তীব্র বেগে আবার কখনও ধীর গতিতে এই অদ্ভুত আলো হেসডালের উপত্যকার উপর দিয়ে উড়ে গিয়েছিল। ১৯৩০ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত প্রতি বছর ১০-১২ বার এই আলো দেখা গেছে।

ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও৪/  সলওয়ে ফিরথ স্পেসম্যান : ভাল করে দেখুন ছবিটা। বাচ্চা মেয়েটির পিছনে কাউকে দেখতে পাচ্নছে ? এক জন স্পেসম্যান। ১৯৬৪ সালে ছবিটা তোলা হয়েছিল। মেয়েটির বাবার বক্তব্য, ছবিটা তোলার সময় আশেপাশে কেউই ছিলেন না। পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায়, প্রযুক্তির কারসাজিও করা হয়নি।

ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও৫/ এসএস ওয়াটার টাউন ঘোস্ট : ১৯২৪ সালে সমুদ্রের মাঝেই খুন করা হয় দুই নাবিককে। সমুদ্রেই তাদের দেহ ফেলে দেওয়া হয়। তারপর থেকে ওই দিনটিতেই ভেসে থাকতে দেখা গিয়েছে দু’জনের মুন্ডু। জাহাজের এক ক্যাপ্টেনের ক্যামেরায় এই ছবিটা ধরা পড়ে।



ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও৬/ ব্ল্যাক নাইট স্যাটেলাইট : ১৯৬০ সালে পৃথিবীর কক্ষপথে অজানা একটি বস্তুকে ঘুরে বেড়াতে দেখা যায়। কিছুক্ষণ ঘোরার পরই তা অদৃশ্য হয়ে গিয়েছিল। তখন কোনও স্যাটেলাইটও ছিল না। অজানা এই ঘুরন্ত বস্তুটির রহস্য আজও জানা যায়নি।


ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও৭/ দ্য কপার ফলিং বডি : এই ছবিটা সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি। কপার পরিবার নতুন বাড়িতে শিফট করেছিল। পরিবারের সব সদস্যেরা মিলে একটা ছবি তোলেন। তাতে দেখা যায়, সিলিং থেকে একটা দেহ ঝুলে রয়েছে।

ভূত-এলিয়েনের অস্তিত্ব নিয়ে বিশ্বের কিছু জ্বলন্ত উদাহরণ : নিশ্চুপ বিজ্ঞানও৮/ গোদার্ড স্কোয়াড্রন ফটোগ্রাফ : ১৯৯১ সালের ঘটনা। স্কোয়াড সদস্য ফ্রেডি জ্যাকসনের অন্ত্যেষ্টিক্রিয়ায় অন্যান্যরা একটা ছবি তুলেছিলেন। সেই ছবিতে দেখা যায়, এক অফিসারের পিছনে স্বয়ং ফ্রেডি জ্যাকসন দাঁড়িয়ে রয়েছেন।

সূত্র:ইয়াহু.নিউজ!


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি