আজ বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, ৩০ মার্চ ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : কুসিক নির্বাচনে ভোট শেষ, গননা চলছে       আসলেই কি কম্পিউটার স্ক্রিন দৃষ্টিশক্তির ক্ষতি করে ?       কোন্দল করে দলের অনিবার্য বিজয় নস্যাৎ করলে বহিষ্কার: সেতুমন্ত্রী        নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার       ভূমধ্যাসাগরে নৌকা ডুবি : ১৪৬ অভিবাসন প্রত্যাশীর মৃত্যুর শঙ্কা       বাগদাদে গাড়ি বোমা হামলা : নিহত ১৫       আফগানিস্তানে সামরিক বাহিনীর অভিযানে ২৭ জঙ্গি নিহত      
নোট বাতিল
ব্যাখ্যা চেয়ে মোদিকে ডাকতে পারে সংসদীয় কমিটি
Published : Monday, 9 January, 2017 at 6:17 PM, Count : 52
ব্যাখ্যা চেয়ে মোদিকে ডাকতে পারে সংসদীয় কমিটিভোরের ডাক ডেস্ক: নোট বাতিলের আচমকা সিদ্ধান্তের কারণ জানতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তলব করতে পারে সে দেশের সংসদীয় কমিটি। সংসদীয় কমিটির প্রধান কংগ্রেস নেতা ভিকে থমাস নিউজ এজেন্সি প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে এ কথা জানিয়েছেন।

একই বিষয়ে ব্যাখ্যা দিতে জানুয়ারি মাসের ২০ তারিখ ডেকে পাঠানো হয়েছে রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত প্যাটেলকে। প্যাটেলের পরে খোদ প্রধানমন্ত্রীকে ডাকা হতে পারে বলে জানানো হয়েছে।

গত ৮ নভেম্বর মাত্র কয়েক ঘণ্টার নোটিশে বাতিল করা হয় সমস্ত ৫০০ ও ১০০০ টাকার নোট। তার ফলে নগদের সঙ্কটে পড়ে পুরো ভারত। ৫০ দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে জানিয়েছিলেন মোদী। কিন্তু দু-মাস পেরিয়ে পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও স্বাভাবিক হয়নি।

কী কারণে দেশবাসীকে আচমকা এরকম কঠিন সময়ের মধ্যে ফেলা হল, তার ব্যাখ্যা দিতে হবে খোদ প্রধানমন্ত্রীকে। এ কথা জানিয়েছেন ভিকে থমাস। সংসদীয় কমিটি প্রয়োজন পড়লে যে কাউকে তলব করতে পারে।

এই পদক্ষেপের পর ঠিক কত মূল্যের পুরনো নোট ব্যাঙ্কগুলির কাছে ফেরত গিয়েছে এবং ঠিক কত মূল্যের কালো টাকা ধরা পড়েছে, তা সংসদীয় কমিটির কাছে বিস্তারিত হিসেবে উর্জিত প্যাটেলকে দিতে হবে। নগদহীন কেনাকাটায় গোটা দেশ কতটা প্রস্তুত আছে, তার হিসেবও সংসদীয় কমিটির সামনে তুলে ধরতে হবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি