আজ বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, ৩০ মার্চ ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : কুমিল্লা সরকারি সিটি কলেজ কেন্দ্রে ভোট গ্রহণ ব্ন্ধ       মৌলভীবাজারেরও জঙ্গি       কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন আজ শুরু        জঙ্গি আস্তানার অপারেশন সরাসরি সম্প্রচার আর নয় : পুলিশ হেডকোয়ার্টার্স       লোভনীয় এসএমএস পাঠিয়ে প্রতারণা : গ্রামীণফোনের ২২ কর্মকর্তার বিরুদ্ধে মামলা       তারহীন ভাবে চার্জিং সুবিধা আইফোন ৮       মহাকাশযাত্রায় ভারতের সঙ্গী হচ্ছে বাংলাদেশ      
সাগর গভীরে আবিষ্কৃত হলো ভয়ঙ্কর দর্শন মাছ : অবাক হয়েছে বিজ্ঞানীরাও !
Published : Tuesday, 10 January, 2017 at 2:31 PM, Count : 81
সাগর গভীরে আবিষ্কৃত হলো ভয়ঙ্কর দর্শন মাছ : অবাক হয়েছে বিজ্ঞানীরাও !
ভোরের ডাক ডেস্কঃ মুখ তো নয় যেন শয়তানের দূত। ভয়ঙ্কর দর্শন মাছের দল আচমকা দেখা দিল। তবে কি দুনিয়ার অন্তিম মুহূর্ত ঘনিয়ে এল ? এমনই নানা জল্পনা ঘুরতে শুরু করেছে।

কেউ বলছেন এই হল শেষের শুরু। কারও দাবি, অদ্ভুত এই মাছ পাল্টে দেবে দুনিয়ার জীব বৈচিত্র্যের ইতিহাস। এই মাছ দেখে উৎসাহিত মাছ বিশেষজ্ঞরা।

রোমান ফেদোরতসভ একজন রুশ মৎস্যজীবী। তিনি রাশিয়ার উত্তরপশ্চিম উপকূলে মাছ ধরেন। তার জালে ধরা পড়েছে এমনই সব ভয়ঙ্কর মুখের মাছের দল। এতে রীতিমতো ভড়কে গিয়েছেন তিনি। মাছগুলোর সম্পর্কে জানাতে গিয়ে একটি ব্লগে ছবি সহ বিবরণ পোস্ট করেছিলেন। এরপরেই চমক লেগেছি জীব বিজ্ঞানীদের মধ্যে।

মস্কো টাইমস জানিয়েছে, এই সব মাছ একেবারে অন্য ধরনের হাঙর জাতীয় প্রাণী। ভয়ঙ্কর দাঁতওয়ালা এসব প্রাণীর ছবি দেখে মনে হতেই পারে এরা অন্য দুনিয়া থেকে পৃথিবীতে চলে এসেছে। এইসব মাছগুলোর কয়েকটি দেখে ভূত বলেই মনে হবে।

সাগর গভীরে আবিষ্কৃত হলো ভয়ঙ্কর দর্শন মাছ : অবাক হয়েছে বিজ্ঞানীরাও !  সত্যি কি এগুলো মাছ ? উঠছে এমন প্রশ্ন। কোনটা ইঁদুরের মতো দেখতে। কোনটার সবুজ রঙের ভৌতিক চোখ। কোনটার লাল চোখ। প্রত্যেকেই একে অপরের তুলনায় ভয়ঙ্কর। ছবিগুলো দেখে ছড়িয়েছে শোরগোল। এদের সঙ্গে প্রচলিত সামুদ্রিক মাছেদের কোনও মিল নেই।

তথ্য সূত্র: দ্যা মস্কো টাইমস!


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি