আজ বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, ৩০ মার্চ ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : কুমিল্লা সরকারি সিটি কলেজ কেন্দ্রে ভোট গ্রহণ ব্ন্ধ       মৌলভীবাজারেরও জঙ্গি       কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন আজ শুরু        জঙ্গি আস্তানার অপারেশন সরাসরি সম্প্রচার আর নয় : পুলিশ হেডকোয়ার্টার্স       লোভনীয় এসএমএস পাঠিয়ে প্রতারণা : গ্রামীণফোনের ২২ কর্মকর্তার বিরুদ্ধে মামলা       তারহীন ভাবে চার্জিং সুবিধা আইফোন ৮       মহাকাশযাত্রায় ভারতের সঙ্গী হচ্ছে বাংলাদেশ      
সুখী জীবনের জন্য জন্মক্রম অনুসারে বেছে নিন জীবনসঙ্গী
Published : Tuesday, 10 January, 2017 at 4:06 PM, Count : 106
সুখী জীবনের জন্য জন্মক্রম অনুসারে বেছে নিন জীবনসঙ্গীভোরের ডাক ডেস্ক:  জীবনসঙ্গী হিসেবে কাকে বেছে নেবেন, তা নিয়ে নানা ধরনের হিসাব-নিকাশ চলে সর্বদা। আর এ হিসাব-নিকাশের নানা মাত্রা রয়েছে।

এক্ষেত্রে একটি উপায় হলো জন্মক্রম অনুসারে হিসাব। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিপেনডেন্ট। 
জন্মক্রম অনুসারে হিসাবটি কেমন? ধরুন আপনি পরিবারের বড় সন্তান। আপনার ব্যক্তিত্বের কয়েকটি নির্দিষ্ট বিষয় রয়েছে।

আর এ বিষয়গুলো সবার সঙ্গে মিলবে না। এক্ষেত্রে আপনার জীবনসঙ্গীও যদি আপনার মতো পরিবারের বড় সন্তান হন তাহলে কিছু বিষয়ে আপনাদের ব্যক্তিত্বের সংঘাত তৈরি হতে পারে। আর এ বিষয়গুলো মেনেই সুখী পরিবার গঠন করা সম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 
আপনি যখন প্রথম সন্তান
আপনি যদি বাবা-মায়ের প্রথম সন্তান হন তাহলে আপনার সঙ্গে সবচেয়ে ভালো মিলবে আপনার জীবনসঙ্গী যদি কোনো পরিবারের ছোট সন্তান হন তাহলে। আর আপনার সঙ্গে সবচেয়ে কম মিলবে আরেকজন বড় বা প্রথম সন্তানের। 
আপনি যখন মেজো সন্তান
আপনি যদি বাবা-মায়ের মেজো সন্তান হন তাহলে জীবনসঙ্গী হিসেবে আপনার সঙ্গে সবচেয়ে ভালো মিলবে কোনো পরিবারের বড় সন্তানের সঙ্গে। সবচেয়ে কম মিলবে অন্য একজন মেজো সন্তানের। 
আপনি যখন সবচেয়ে ছোট
কোনো পরিবারের আপনি যদি সবচেয়ে ছোট সন্তান হন তাহলে জীবনসঙ্গী হিসেবে অন্য কোনো ছোট সন্তানকে খুঁজে নিলে বোকামি করবেন। কারণ ছোট সন্তান হিসেবে আপনার যে চারিত্রিক বৈশিষ্ট্য রয়েছে তা অন্য একজন ছোট সন্তানের মিলে যাবে। এতে উভয়ের ব্যক্তিত্বের সংঘাত তৈরি হতে পারে। তাই জীবনসঙ্গী হিসেবে বেছে নিন একজন বড় সন্তানকে। 
বিশেষজ্ঞরা বলছেন, ব্যক্তিত্বের সংঘাত এড়াতে এবং সুখী পরিবার গঠনে জীবনসঙ্গী বেছে নিতে এ বিষয়টি কার্যকর। তবে সব সময় যে তা কার্যকর হবে এমন কোনো কথা নেই। এ নিয়মের প্রচুর ব্যতিক্রম রয়েছে। যেমন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটন। উভয়েই পরিবারের বড় সন্তান।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি