আজ বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ, ৩০ মার্চ ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : কুসিক নির্বাচনে ভোট শেষ, গননা চলছে       আসলেই কি কম্পিউটার স্ক্রিন দৃষ্টিশক্তির ক্ষতি করে ?       কোন্দল করে দলের অনিবার্য বিজয় নস্যাৎ করলে বহিষ্কার: সেতুমন্ত্রী        নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার       ভূমধ্যাসাগরে নৌকা ডুবি : ১৪৬ অভিবাসন প্রত্যাশীর মৃত্যুর শঙ্কা       বাগদাদে গাড়ি বোমা হামলা : নিহত ১৫       আফগানিস্তানে সামরিক বাহিনীর অভিযানে ২৭ জঙ্গি নিহত      
পাকিস্তানের ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে ভারতের সন্দেহ
Published : Wednesday, 11 January, 2017 at 12:56 PM, Update: 11.01.2017 1:02:14 PM, Count : 70
পাকিস্তানের ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে ভারতের সন্দেহ আন্তর্জাতিক ডেস্কঃ  পাকিস্তান তাদের পরমাণু অস্ত্রবহণে সক্ষম ক্রুজ ক্ষেপণাস্ত্র বাবর-৩ এর সফল পরীক্ষা চালিয়েছে। সোমবার ওই ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার দাবি করা হয়েছে। খবর এনডিটিভির।

ওই ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাত্র একদিন পরেই এ নিয়ে বিতর্ক উঠেছে। এই দাবির সত্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। টাইমস নাও চ্যানেলে এক বিশেষজ্ঞ দাবি করেছেন পাকিস্তানের এই দাবি মিথ্যা হতে পারে। তার মতে, যে ভিডিও প্রকাশ করে বাবর ৩য়ের সফল উৎক্ষেপণের দাবি করা হচ্ছে তা সত্যি নয়। এখানে কম্পিউটারে কারসাজি করা হয়েছে। 

ভিডিওতে দু’টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে দেখা গেছে। একটি ধূসর এবং অপরটি কমলা রংয়ের। ভারতীয় নৌবাহিনীর তরফ থেকে এনডিটিভিকে জানানো হয়েছে, সোমবার পাকিস্তানের উপকূলে কোনো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হয়নি। ধারণা করা হচ্ছে, ক্ষেপণাস্ত্র পরীক্ষার যে ভিডিওটি প্রকাশ করা হয়েছে তা আগের কোনো ভিডিও। 

এর আগে পাক জনসংযোগ বিভাগ দাবি করেছিল, সাবমেরিন থেকে ৪৫০ কিলোমিটার দূরের যে কোনো লক্ষ্যবস্তুতে এই ক্ষেপণাস্ত্র আঘাত হানতে পারবে। কিস্তু ভিডিওটির অনেকাংশই কম্পিউটার গ্রাফিক্সে তৈরি। 

একই দাবি করেছে পাঠানকোটের ভারতীয় উপগ্রহ চিত্র বিশ্লেষকরা। এ নিয়ে অবসরপ্রাপ্ত কর্নেল বিনায়ক ভাট বলেছেন, ক্ষেপণাস্ত্রের রং সাদা থেকে কমলা হওয়ার পেছনে কোনো কারণ থাকতে পারে না। তাছাড়া ভিডিওতে যে গতিতে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে তা নিয়েও সন্দেহ প্রকাশ করা হয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি