আজ বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ, ১৯ জানুয়ারী ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ভারতে সড়ক দূর্ঘটনায় ১৫ স্কুল শিক্ষার্থী নিহত       ব্লগার অভিজিৎ হত্যা: ২২ ফেব্রুয়ারি মামলার প্রতিবেদন দাখিল       ২০১৬ সাল ছিল ১০০ বছরের মধ্যে উষ্ণতম বছর       আজ সুপ্রিমকোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ       মিয়ানমারে জাতিসংঘের হস্তক্ষেপের আহ্বান ওআইসির       চীন-ভারতের যুদ্ধ শুরু হলে ৪৮ ঘণ্টায় দিল্লি পৌঁছাবে চীনা সৈনিকরা        অস্ট্রেলিয়া পাচ্ছে প্রথম আদিবাসী মন্ত্রী      
পাঞ্জাবে আইএসের নাশকতার পরিকল্পনা
Published : Wednesday, 11 January, 2017 at 1:03 PM, Count : 25
পাঞ্জাবে আইএসের নাশকতার পরিকল্পনা আন্তর্জাতিক ডেস্কঃ পাঞ্জাবের কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতর আসন্ন বিধানসভার ভোটের আগে আইএসের জঙ্গিরা নাশকতা চালানোর আশঙ্কা করে পাঞ্জাব পুলিশের ডিজিপি সুরেশ আরোরাকে এ বিষয়ে সতর্ক করেছে।  

পাঁচ রাজ্যে বিধানসভা ভোটে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা করতে সম্প্রতি এক বৈঠকের আয়োজন করা হয়। সেখানেই পাঞ্জাবে নাশকতার সম্ভাবনার কথা জানানো হয়। 

পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের জন্য ৮৫ হাজার নিরাপত্তারক্ষী মোতায়েন করেছে স্বরাষ্ট্র দফতর। তবে পাঞ্জাবেই বেশিসংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হবে।

সীমান্তবর্তী এলাকায় সীমান্তরক্ষী বাহিনীকে কড়া নজরে রাখতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের অক্টোবরে ফরিদকোট জেলার বারগারিতে ১১০টি গুরুগ্রন্থ উদ্ধার করা হয়। সেগুলো নষ্ট করে ফেলা হয়েছিল। এ ঘটনায় বিক্ষোভ ছড়িয়ে পড়ে। প্রতিবাদ মিছিলে নেমে ১৪ অক্টোবর পুলিশের গুলিতে দুজনের মৃত্যু হয়। এতে পরিস্থিতি আরও চরমে ওঠে। ব্রিটেন, কানাডা এবং মার্কিন মুলুকে বসবাসকারী শিখ ধর্মাবলম্বীরা তীব্র প্রতিবাদ জানান। 

ওই বছরই ২০ নভেম্বর ধর্মগ্রন্থ অবমাননার সাজা তিন বছর থেকে বাড়িয়ে আজীবন কারাবাসের প্রস্তাব দেয় রাজ্য মন্ত্রিসভা। গত বছরের ২২ মার্চ প্রস্তাবটি পাস হয়। ওই ঘটনায় পাক গুপ্তচর সংস্থা আইএসের হাত ছিল বলে সন্দেহ প্রকাশ করেছেন গোয়েন্দারা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি