আজ শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ জুন ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : পশ্চিমবঙ্গে ঈদের ছুটি ১ দিন : কালো ব্যাজ পরে ঈদের নামাজ পড়ার আহ্বান       রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর বিমানকে ন্যাটোর যুদ্ধবিমানের ধাওয়া       ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে পবিত্র শবে কদর       যাত্রীদের নিরাপত্তায় সদরঘাটে ৫০০ পুলিশ মোতায়েন       জনপ্রিয় হচ্ছে কুমারিত্ব ঠিক রাখার অস্ত্রোপচার       পাকিস্তানে চীনের ভিসা কঠিন করা হচ্ছে       উত্তর কোরিয়ার সংবাদপত্রে ট্রাম্পকে বিকারগ্রস্ত বলে দাবি      
বিশ্ব ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেনের ব্যবস্থা
Published : Wednesday, 11 January, 2017 at 1:32 PM, Count : 79
বিশ্ব ইজতেমা উপলক্ষে বিশেষ ট্রেনের ব্যবস্থাস্টাফ রিপোর্টার: টঙ্গীতে অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্ব এজতেমায় অংশগ্রহণকারী মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে বিশেষ ট্রেন চলাচলের উদ্যোগ নিয়েছে। 

আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন গন্তব্যে কয়েকটি ট্রেন সময় ভেদে চলাচল করবে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, ইজতেমার প্রথম পর্বে ১৩ জানুয়ারি জামালপুর-টঙ্গী রুটে একটি স্পেশাল ট্রেন রাখা হয়েছে। ট্রেনটি জামালপুর থেকে সকাল সোয়া ৯টায় ছেড়ে দুপুর সোয়া ২টার দিকে টঙ্গী পৌঁছাবে। একইদিন জুম্মা স্পেশাল ট্রেন নামে ঢাকা-টঙ্গী রুটে একটি ট্রেন সকাল ১০টা ২০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাবে।  

ওইদিন টঙ্গী-ঢাকা রুটে একটি স্পেশাল ট্রেন টঙ্গী থেকে দুপুর ২টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

প্রথম পর্বের ইজতেমার দ্বিতীয় দিন ১৪ জানুয়ারি লাকসাম-টঙ্গী রুটে একটি স্পেশাল ট্রেন লাকসাম থেকে সকাল ১০টায় ছেড়ে টঙ্গী পৌঁছাবে বিকেল ৩টা ৪০ মিনিটে।

আখেরি মোনাজাতের (প্রথম পর্ব) দিন ১৫ জানুয়ারি ঢাকা থেকে টঙ্গীর উদ্দেশ্যে ভোর পৌনে ৬টায় প্রথম ট্রেনের শিডিউল দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত এ ধরনের আরো ৬টি ট্রেন ঢাকা থেকে টঙ্গীর উদ্দেশে ছেড়ে যাবে।    

মুসল্লিদের নিরাপদে বাড়ি ফিরতে পরবর্তীতে টঙ্গী-আখাউড়া-লাকসাম রুটে টঙ্গী থেকে বেলা ১২টা ৫০ মিনিটে একটি স্পেশাল ট্রেন ছাড়বে। একইভাবে টঙ্গী-আখাউড়া রুটে টঙ্গী থেকে দুপুর ২টা ৫৫ মিনিটে আখাউড়ার উদ্দেশে, টঙ্গী-ময়মনসিংহ রুটে টঙ্গী থেকে দুপুর ১২টা ২০ মিনিটে, একই রুটে ২০ মিনিট পর ১২টা ৪০ মিনিটে, দুপুর ২টা ১০ মিনিটে, রাত সাড়ে ১০টায় ও রাত ১টায় কয়েকটি ট্রেনের শিডিউল রয়েছে।  

এছাড়া টঙ্গী-ঢাকা রুটে স্পেশাল-১ ও ২ নামে দু’টি ট্রেন টঙ্গী থেকে দুপুর ১২টা ৪০ মিনিটে ছাড়বে। এ রুটে দুপুর ১টা ১০ মিনিট, দুপুর ২টা ১৫ মিনিট, সন্ধ্যা ৬টা ৫৫ মিনিট, ‍রাত ৭টা ২০ মিনিট ও রাত সাড়ে ৯টা আরো কয়েকটি ট্রেন ছাড়বে।

এদিকে ইজতেমা উপলক্ষে ১৩ জানুয়ারি (শুক্রবার) সূবর্ণ এক্সপ্রেস ও ১৫ জানুয়ারি (রোববার) মহানগর এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের দিন সূবর্ণ এক্সপ্রেস, মহুয়া এক্সপ্রেস এবং তুরাগ এক্সপ্রেস-১, ২, ৩, ৪ এবং ঢাকা-কুমিল্লা, ঢাকা-টঙ্গী, ঢাকা-জয়দেবপুর ও ঢাকা-নারায়ণগঞ্জের মধ্যে ডেমু (কমিউটার)  ট্রেনগুলো চলাচল বন্ধ থাকবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি