আজ মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২১ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সাবেক সংসদ সদস্য আজিজসহ ৬ জনের রায় কাল       মানিকগঞ্জে সওজ শ্রমিক-কর্মচারীদের ৭ দফা দাবীতে কর্মবিরতি        রাণীনগরে মাদ্রাসার কক্ষ থেকে ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার       ঢামেকে মায়ের কোল থেকে শিশু উদ্ধাও       শাহজালালে ২০ লাখ টাকার সিগারেট জব্দ       শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা       চন্দ্রগঞ্জে অপহরণের হাত থেকে রক্ষা পেল তিন শিক্ষার্থী      
ইসলামী ব্যাংকে ডিএমডি হলেন ৪ জন
Published : Wednesday, 11 January, 2017 at 1:58 PM, Count : 100
ইসলামী ব্যাংকে ডিএমডি হলেন ৪ জনভোরের ডাক ডেস্ক:  ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর (ডিএমডি) হিসেবে মোহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ মোহন মিয়া, মোহাম্মদ আলী ও আবু রেজা মো. ইয়াহিয়া পদোন্নতি পেয়েছেন। এর আগে তারা ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ মুনিরুল মওলা ব্যাংকের করপোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-২ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৬ সালে প্রবেশনারী অফিসার হিসেবে যোগদানের পর বিভিন্ন পদমর্যাদায় ব্যাংকের বিভিন্ন শাখা, জোন ও ডিভিশনে কাজ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে ট্রেনিং ও সেমিনারে অংশ নিতে বাহরাইন, থাইল্যান্ড, ইতালি, ও শ্রীলংকাসহ বিভিন্ন দেশ সফর করেন। তিনি দি ইনস্টিটিউ অব ব্যাংকার্স, বাংলাদেশ-এর ডিপ্লোমেড অ্যাসোসিয়েট।

মুহাম্মদ মোহন মিয়া ব্যাংকের করপোরেট ইনভেস্টমেন্ট ডিভিশন-১-এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৮৫ সালে প্রবেশনারী অফিসার হিসেবে ব্যাংকে যোগদানের পর বিভিন্ন শাখায় বিভিন্ন পদমর্যাদায় কাজ করেন। তিনি ব্যাংকের সদরঘাট শাখা, ভিআইপি রোড শাখা, রমনা শাখা ও হেড অফিস কমপ্লেক্স কর্পোরেট শাখার প্রধান এবং ঢাকা সাউথ জোনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি লাভ করেন। তিনি ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা, সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপে অংশগ্রহণ করতে হংকং, থাইল্যান্ড, চীন, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইতালি, সুইজারল্যান্ড, সুইডেন, মালয়েশিয়া, ভারত সৌদি আরব, সিঙ্গাপুর ও জার্মানি সফর করেন। তিনি কুমিল্লার কোতওয়ালি থানার বানাসুয়া গ্রামে জন্মগ্রহণ করেন। মুহাম্মদ মোহন মিয়া একজন শিশুসাহিত্যিক হিসেবে সুপরিচিত। ইতোমধ্যে তার ৯০টির বেশি বই প্রকাশিত হয়েছে।

মোহাম্মদ আলী ব্যাংকের বিনিয়োগ প্রশাসন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০১ সালে অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদানের পর ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিনিয়োগ বিভাগে দায়িত্ব পালন করেন। তিনি দেশি বিদেশি বিভিন্ন কোম্পানি ও প্রকল্পে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণের জন্য অস্ট্রিয়া, জার্মানি, ফিলিপাইনস, মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ সফর করেন। তিনি ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলোজি থেকে মাস্টার অব ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন এবং বুয়েট থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি লাভ করেন। তিনি সিরাজগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন।

আবু রেজা মো. ইয়াহিয়া কোম্পানি সচিব হিসেবে বোর্ড সেক্রেটারিয়েট ডিভিশনে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৯ সালে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের পর ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ে নানা পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এলএল.বি (সম্মান) ও এলএল.এম ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যাংকিং ও অর্থনীতি বিষয়ে ট্রেনিং ও সেমিনারে অংশ নিতে রাশিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন, সিংঙ্গাপুর, থাইল্যান্ড, সৌদি আরব, শ্রীলংকা, মালদ্বীপ, ব্রুনাই ও ভারতসহ বিভিন্ন দেশ সফর করেন। আবু রেজা মো. ইয়াহিয়া ১৯৬৩ সালে মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন।

প্রসঙ্গত, সম্প্রতি ব্যাংকটির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক পদে পরিবর্তন এসেছে। ব্যাংকটির সহযোগী প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের পরিচালনা পরিষদেরও এসেছে পরিবর্তন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি