আজ মঙ্গলবার, ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ এপ্রিল ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : খালেদার বিরুদ্ধে নাশকতার ৪ মামলা স্থগিত       জঙ্গি আস্তানা সন্দেহে রাজশাহীতে বাড়ি বাড়ি তল্লাশি       ভাস্কর্যের বিষয়ে সিদ্ধান্ত প্রধান বিচারপতির: আইনমন্ত্রী       ৫ মে হাওরে মাছ ও হাঁস মৃত্যুর তদন্ত প্রতিবেদন        ২২ মে ১১ মামলায় খালেদা জিয়ার হাজিরা        ইয়াসিরের ঘূর্ণিতে জয় দেখছে পাকিস্তান       কাল ঢাকায় আসছেন ডেভিড ক্যামেরন      
কলকাতার বসছে কয়েক হাজার গোপন ক্যামেরা
Published : Wednesday, 11 January, 2017 at 2:29 PM, Count : 66
কলকাতার বসছে কয়েক হাজার গোপন ক্যামেরাভোরের ডাক ডেস্ক: ২০০ মিটার পর পর কলকাতার রাস্তায় বসছে গোপন ক্যামেরা। পুলিশের তরফে নেওয়া এ সিদ্ধান্ত কয়েক মাসের মধ্যেই কার্যকর হবে।

এর মাধ্যমে কলকাতার প্রায় চার হাজার কিলোমিটার রাস্তা ক্যামেরা জালে মোড়ানো হবে। নারীর সুরক্ষার সঙ্গে সঙ্গে বিভিন্ন অপরাধ দমনের কাজেও ক্যামেরাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

কলকাতার নারীদের সুরক্ষা আরও জোরদার করার জন্য ও অপরাধ দমনে নতুন পন্থা অবলম্বন করছে কলকাতা পুলিশ। এরই অংশ হিসেবে ক্যামেরা বসানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
 
পাশাপাশি রাতে অফিসের গাড়িতে বাড়ি ফেরার বিষয়েও কিছু প্রস্তাব দিয়েছে কলকাতা পুলিশ। নোটিশ জারি না করা হলেও বলা হয়েছে, নারী কর্মীদের যেন বাড়িতে পৌঁছে দেওয়া হয়। শুধু কর্মক্ষেত্র নয় মেয়েদের বিদ্যালয়ের ক্ষেত্রেও নারী নিরাপত্তারক্ষী মোতায়েন করার কথা বলা হয়েছে। কর্মক্ষেত্র থেকে বেশি রাতে বাড়ি ফেরার সময় বাস্তবে অনেক ধরনের সমস্যা হয় বলে জানান বেসরকারি চাকরিজীবী পলি পাল।

তবে কলকাতা পুলিশের নতুন এ পরিকল্পনায় রাতে অফিস ফেরত নারীরা অনেক বেশি নিরাপদ বোধ করবেন বলে মনে করেন তিনি।

সাধারণত কলকাতা পুলিশের তরফে শহরে রাতভর টহল দেওয়া হয়। তারপরও অধিক নিরাপত্তায় ক্যামেরার প্রয়োজন বলে জানিয়েছেন কলকাতা পুলিশের ডিসি ডিডি (২) নিলু শেরপা চক্রবর্তী। আর পুলিশের এ পরিকল্পনাকে সাধুবাদ জানিয়েছেন কলকাতার নাগরিক সমাজ।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি