আজ মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ সেপ্টেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় ২৫ কোটি ডলার চায় সরকার       রাজশাহীতে স্ত্রী হত্যা মামলার রায়ে স্বামীর ফাঁসি       প্রধানমন্ত্রীর আগমনে যুক্তরাষ্ট্র মহিলা আ.লীগের সপ্তাহব্যাপী কর্মসূচি       শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী       ২০ নভেম্বর সালমান শাহ হত্যা মামলার প্রতিবেদন       এইচআইভি আক্রান্ত দুই রোহিঙ্গা নারী হাসপাতালে       তানোরে ওএমএসের চালে আগ্রহ নেই ক্রেতাদের      
৪০ মিনিটেই ফিরবে কুমারীত্ব : শুধু উপায়টা জেনে নিন
Published : Wednesday, 11 January, 2017 at 5:09 PM, Count : 145
৪০ মিনিটেই ফিরবে কুমারীত্ব : শুধু উপায়টা জেনে নিনভোরের ডাক ডেস্কঃ  বিয়ের আগে স্ত্রী যৌন সম্পর্কে লিপ্ত ছিলেন কিনা সে নিয়ে অনেক পুরুষই সন্দেহ প্রকাশ করে থাকেন। শুধু স্বামীই নয়, এ নিয়ে এখনও পারিবারিক চাপ এড়িয়ে যেতে পারেন না অনেক মহিলাই। এবার বিয়ের আগে যৌন সম্পর্কে লিপ্ত হলেও তা নিয়ে বিবাহ-পরবর্তী মানসিক বা পারিবারিক অশান্তি থেকে মুক্তির উপায় এসে গেছে এ দেশেই।

মাত্র ৪০ মিনিটের একটি অপারেশনেই যে কোনও মহিলা তাঁর ‘ভার্জিনিটি’ ফিরে পেতে পারেন। কলকাতার প্লাস্টিক সার্জেনরা জানাচ্ছেন তাঁরা বছরে প্রায় ৫০টি এই ধরনের অপারেশন করছেন। দেশের অন্যত্রও একই চিত্র। 
‘ভার্জিনিটি’ হারিয়ে ফেলা বলতে আমরা বুঝি, হাইমেন বা সতীচ্ছদ ছিঁড়ে যাওয়া। এই অপারেশনে যোনির এক ইঞ্চি ভিতরে হাইমেনের মত একটি পাতলা আবরণ তৈরি করে দেওয়া হয়। এইটি তাড়াতাড়ি শুকিয়েও যায় এবং কোনও ক্ষত চিহ্নও থাকে না। শুধু অপারেশনের পরে কয়েক সপ্তাহ কোনও ধরনের শরীরচর্চা করার ব্যাপারে নিষেধাজ্ঞা থাকে।

চিকিৎসকরা জানাচ্ছেন, শুধু বিয়ের আগে যৌন সম্পর্ক থেকেই নয়, অনেক সময়ে শারীরিক পরিশ্রম, অতিরিক্ত শরীরচর্চা বা নাচের মতো কারণেও হাইমেন ছিঁড়ে যেতে পারে।
যদিও এটি খুব জটিল অস্ত্রোপচার নয়, তবে বিশেষজ্ঞ প্লাস্টিক সার্জেনকে দিয়েই এই অপারেশন করানো উচিত বলে মনে করেন চিকিৎসকরা। তাঁরা এই পরামর্শও দিচ্ছেন, যদি একান্তই প্রয়োজন না হয়, তবে এই অস্ত্রোপচার না করাই ভাল। 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি