আজ বুধবার, ১৩ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ এপ্রিল ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বলিউড অভিনেতা ওম পুরি প্রতিশোধ নিতে ‘ভূত’ হয়ে ঘুরছে!       জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কার্যক্রমগুলি প্রশংসনীয় : রাষ্ট্রপতি       ঢাকায় ৩ দিনব্যাপী মৎস্যচাষ বিষয়ক কাউন্সিল       ই-মেইল বার্তায় অস্ট্রেলিয়ার হাইকমিশন বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি       মাহির মামলায় নির্দোষ প্রমাণিত হয়ে অব্যাহতি পেলেন শাওন       জব্বারের বলি খেলায় চ্যাম্পিয়ান দিদার বলী       বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নেয়ার উদ্দেশ্যে সব সম্পদ বিক্রি করছে শেভরন      
বরিশালে গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার ১০ বছরের কারাদণ্ড
Published : Wednesday, 11 January, 2017 at 5:19 PM, Count : 67
বরিশালে গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার ১০ বছরের কারাদণ্ডবরিশাল :  গ্রামীন ব্যাংক বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর শাখা থেকে প্রায় ৩ লাখ টাকা আত্মসাতের দায়ে ৩ কর্মকর্তাকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। 

এছাড়াও ৫ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাস করে জেলের আদেশ দিয়েছেন আদালত।


বুধবার দুপুরে বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন।
 
দণ্ডিতরা হলেন, গ্রামীণ ব্যাংকের শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন, কর্মকর্তা শাহ আলম ও কেন্দ্র ব্যবস্থাপক মনিরুল ইসলাম। রায় ঘোষণাকালে মনিরুল উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক। 

আদালত সূত্রে গেছে, ২০১০ সালের ২৯ জুলাই থেকে ২০১১ সালের ৬ জুলাইয়ের মধ্যে দণ্ডিতরা ৬ সদস্যের ঋণ দেখিয়ে ৪ লাখ ১৭ হাজার টাকা উত্তোলন করেন। এর মধ্যে ১ লাখ ১৯ হাজার ৪১৬ টাকা পরিশোধ করলেও বাকি ২ লাখ ৯৭ হাজার ৫৮৪ টাকা আত্মসাৎ করেন।
 
এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে ২০১৩ সালের ২৪ নভেম্বর মামলা দায়ের করেন। 

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারী দুদক’র উপ-সহকারী পরিচালক নাজিমউদ্দিন ওই তিনজনকে অভিযুক্ত করে চার্জশিট দেন। ১৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক ওই রায় দেন। 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি