আজ বৃহস্পতিবার, ৫ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, ২০ জুলাই ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ফেসবুকে শাবানার সমালোচনায় তসলিমা নাসরিন : নেট দুনিয়া তোলপা্ড়!       চিকুনগুনিয়ায় আক্রান্তরা ঘরে বসেই পাবেন বিনামূল্যে চিকিৎসাসেবা       বেরোবিতে সিট দখল নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ : আহত ১০       রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি কারাগারে       ৩৫তম বিসিএস : নন ক্যাডারে নিয়োগ পেলেন আরও ১৪৬৬ জন       ৮ বছরে ১০ হাজার এসআইডি কার্ড ইস্যু করা হয়েছে : নৌপরিবহনমন্ত্রী       ভারতের নতুন রাষ্ট্রপতি হলেন রামনাথ কোবিন্দ      
দেশে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার কোন স্থান নেই: ত্রাণ মন্ত্রী
Published : Wednesday, 11 January, 2017 at 6:01 PM, Update: 11.01.2017 6:19:40 PM, Count : 86
দেশে জঙ্গীবাদ ও সাম্প্রদায়িকতার কোন স্থান নেই: ত্রাণ মন্ত্রীমাগুরা:  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম, এমপি বলেছেন, বাংলাদেশে জঙ্গীবাদ ও উগ্র সাম্প্রদায়িকতার স্থান নেই। ধর্মের নামে জঙ্গীবাদ ও সংখ্যালঘুদের উপর হামলা সরকার সমূলে উৎপাটন করবে। ইতোমধ্যে জঙ্গীদের ডানা ভেঙ্গে দেয়া হয়েছে। 

 বুধবার মাগুরায় হাজরা তলাস্থ শংকর বেদান্ত মঠ ও মিশনে সনাতন হিন্দু ধর্মের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা দেওয়ার সময় তিনি একথা বলেল। 

ভারতের পশ্চিম বাংলার স্টেট বিজেপির সভাপতি শ্রী দিলীপ ঘোষ, এমএলএ, বাংলাদেশে ভারতের  রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রীংলা, বিজেপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শ্রী অরুণ হালদার, সংসদ সদস্য মেজর জেনারেল (অব) এটিএম আব্দুল ওয়াহাব, সংসদ সদস্য শ্রী রনজিত রায়, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, মাগুরার জেলা প্রশাসক মাহবুবুর রহমান প্রমুখ সম্মেলনে বক্তব্য রাখেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী বলেন, সেকুলার রাষ্ট্রের স্বপ্ন নিয়ে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন শুরু হয়। ধর্ম বর্ণ নির্বিশেষে কাধে কাধ মিলিয়ে সবাই সে যুদ্ধে অংশ নিয়েছে। তাই বাংলাদেশের সংবিধানের মূল নীতিতে ধর্ম নিরপেক্ষতা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে জঙ্গীবাদের যে উত্থান হয়েছিল সরকার কঠোর হস্তে তা দমন করেছে। সরকারের এ প্রচেষ্টায় সামিল হতে মহল্লাভিত্তিক জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি গঠন করতে তিনি উপস্থিত সকলের প্রতি আহবান জানান। 

জনাব মায়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত “ধর্ম যার যার, উৎসব সবার” বাংলাদেশের জনগণ এ নীতির উপর অটল বিশ্বাস রেখে সকল ধর্মীয় উৎসবে সকল ধর্মের অনুসারীরা আন্তরিকভাবে অংশ নিচ্ছে। ধর্মের অপব্যাখ্যা দিয়ে যারা বিভিন্ন ধর্মে বিভেদ সৃষ্টির পাঁয়তারা করছে তাদের সমাজ থেকে উৎখাতের আহবান জানান মন্ত্রী। তিনি আরও বলেন ধর্মীয় সম্প্রীতির হাজার বছরের সংস্কৃতি বাংলাদেশ সব সময় লালন করবে। জঙ্গীবাদ ও ধর্মীয় উগ্রতার বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর তিনি গুরুত্বারোপ করেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি