আজ মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ সেপ্টেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় ২৫ কোটি ডলার চায় সরকার       রাজশাহীতে স্ত্রী হত্যা মামলার রায়ে স্বামীর ফাঁসি       প্রধানমন্ত্রীর আগমনে যুক্তরাষ্ট্র মহিলা আ.লীগের সপ্তাহব্যাপী কর্মসূচি       শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী       ২০ নভেম্বর সালমান শাহ হত্যা মামলার প্রতিবেদন       এইচআইভি আক্রান্ত দুই রোহিঙ্গা নারী হাসপাতালে       তানোরে ওএমএসের চালে আগ্রহ নেই ক্রেতাদের      
বীরগঞ্জে রাকাবের ৬ মাসে ৭ কোটি ২০ লাখ টাকার ঋণ বিতরণ
Published : Thursday, 12 January, 2017 at 8:44 PM, Count : 65
 
বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা : বীরগঞ্জে রাকাব ৬ মাসে ৭ কোটি ২০ লাখ টাকা ঋণ বিতরণ ও আদায় করেছে ১২ কোটি টাকা।
বীরগঞ্জ রাকাব শাখা সূত্রে জানা গেছে, ২০১৬-১৭ইং অর্থ বছরে উপজেলার শতগ্রাম, পাল্টাপুর, সুজালপুর, নিজপাড়া, মোহাম্মদপুর, ভোগনগর, সাতোর, মোহনপুর, মরিচা ইউনিয়নসমূহের বিভিন্ন গ্রামে ও পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন মহল্লার কৃষকদের মাঝে পশু সম্পদ, মৎস্য খামার, হাঁস-মুরগী খামার, অটো-মিল, হাস্কিং মিল, শিল্প কলকারখানা, ধান, গম, আলু, ভূট্টা, কলা, আলু, ক্ষুদ্র ব্যববসা ও কৃষি’র বিভিন্ন খাতে ৭ কোটি ১৭ লাখ ৫৭ হাজার টাকা ঋণ বিতরন করেছে। একই সময়ে ঋণ আদায় করা হয়েছে ১২ কোটি ৬৭ লাখ ৪৯ লাখ টাকা আদায় করা হয়েছে। এরমধ্যে ২ শতাধিক সার্টিফিকেট মামলা দায়ের করে ১ কোটি ৬ লাখ ৬২ হাজার টাকা খেলাপী ঋণ আদায় করা হয়েছে। ১৯৭৩ইং রাকাব বীরগঞ্জ শাখার উদ্বোধন থেকে আজ পর্যন্ত ৪ হাজার ১০ ঋণ গ্রহীতার বিপরিতে ২৮ কোটি ১৩ লাখ ৯ হাজার টাকা ব্যাংক স্থিতি রয়েছে। বর্তমানে ১৭ হাজার ২৬০জন গ্রাহক একাউন্টের মাধ্যমে ২০ কোটি  ১২ লাখ ৪হাজার ৫শ টাকা শান্তিপূর্ণভাবে লেনদেন করছেন। শাখা সহঃ ব্যাবস্থাপক আশুতোষ কুমার রায় জানান, এ শাখায় আমি নতুন এসেছি বর্তমানে ৭ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে বিভিন্ন প্রতিকুলতার মধ্য দিয়ে কাজ চালিয়ে যাচ্ছি। শাখা ব্যবস্থাপক অসিত কুমার সরকার জানান, চলতি অর্থবছরে ৬ মাসে কৃষি খ্যাতে ৩ কোটি, ৯৮ লাখ, ৫৭ হাজার টাকা ও ব্যবসা খ্যাতে ৩ কোটি, ১৯ লাখ টাকা ঋণ দেওয়া হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি