আজ বুধবার, ১৩ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ, ২৬ এপ্রিল ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : বলিউড অভিনেতা ওম পুরি প্রতিশোধ নিতে ‘ভূত’ হয়ে ঘুরছে!       জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কার্যক্রমগুলি প্রশংসনীয় : রাষ্ট্রপতি       ঢাকায় ৩ দিনব্যাপী মৎস্যচাষ বিষয়ক কাউন্সিল       ই-মেইল বার্তায় অস্ট্রেলিয়ার হাইকমিশন বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি       মাহির মামলায় নির্দোষ প্রমাণিত হয়ে অব্যাহতি পেলেন শাওন       জব্বারের বলি খেলায় চ্যাম্পিয়ান দিদার বলী       বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নেয়ার উদ্দেশ্যে সব সম্পদ বিক্রি করছে শেভরন      
বীরগঞ্জে রাকাবের ৬ মাসে ৭ কোটি ২০ লাখ টাকার ঋণ বিতরণ
Published : Thursday, 12 January, 2017 at 8:44 PM, Count : 44
 
বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা : বীরগঞ্জে রাকাব ৬ মাসে ৭ কোটি ২০ লাখ টাকা ঋণ বিতরণ ও আদায় করেছে ১২ কোটি টাকা।
বীরগঞ্জ রাকাব শাখা সূত্রে জানা গেছে, ২০১৬-১৭ইং অর্থ বছরে উপজেলার শতগ্রাম, পাল্টাপুর, সুজালপুর, নিজপাড়া, মোহাম্মদপুর, ভোগনগর, সাতোর, মোহনপুর, মরিচা ইউনিয়নসমূহের বিভিন্ন গ্রামে ও পৌরসভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন মহল্লার কৃষকদের মাঝে পশু সম্পদ, মৎস্য খামার, হাঁস-মুরগী খামার, অটো-মিল, হাস্কিং মিল, শিল্প কলকারখানা, ধান, গম, আলু, ভূট্টা, কলা, আলু, ক্ষুদ্র ব্যববসা ও কৃষি’র বিভিন্ন খাতে ৭ কোটি ১৭ লাখ ৫৭ হাজার টাকা ঋণ বিতরন করেছে। একই সময়ে ঋণ আদায় করা হয়েছে ১২ কোটি ৬৭ লাখ ৪৯ লাখ টাকা আদায় করা হয়েছে। এরমধ্যে ২ শতাধিক সার্টিফিকেট মামলা দায়ের করে ১ কোটি ৬ লাখ ৬২ হাজার টাকা খেলাপী ঋণ আদায় করা হয়েছে। ১৯৭৩ইং রাকাব বীরগঞ্জ শাখার উদ্বোধন থেকে আজ পর্যন্ত ৪ হাজার ১০ ঋণ গ্রহীতার বিপরিতে ২৮ কোটি ১৩ লাখ ৯ হাজার টাকা ব্যাংক স্থিতি রয়েছে। বর্তমানে ১৭ হাজার ২৬০জন গ্রাহক একাউন্টের মাধ্যমে ২০ কোটি  ১২ লাখ ৪হাজার ৫শ টাকা শান্তিপূর্ণভাবে লেনদেন করছেন। শাখা সহঃ ব্যাবস্থাপক আশুতোষ কুমার রায় জানান, এ শাখায় আমি নতুন এসেছি বর্তমানে ৭ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে বিভিন্ন প্রতিকুলতার মধ্য দিয়ে কাজ চালিয়ে যাচ্ছি। শাখা ব্যবস্থাপক অসিত কুমার সরকার জানান, চলতি অর্থবছরে ৬ মাসে কৃষি খ্যাতে ৩ কোটি, ৯৮ লাখ, ৫৭ হাজার টাকা ও ব্যবসা খ্যাতে ৩ কোটি, ১৯ লাখ টাকা ঋণ দেওয়া হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি