আজ সোমবার, ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : যশোরে আ.লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা       মালিতে বাংলাদেশি ৩ শান্তিরক্ষী নিহত       প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন       ৫ নভেম্বর গ্যাটকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন       ১ লাখ রোহিঙ্গাদের আশ্রয়কেন্দ্র বানিয়ে দেবে তুরস্ক       যুক্তরাষ্ট্রে রকেট হামলা অনিবার্য : উত্তর কোরিয়া       রোহিঙ্গাদের ফিরিয়ে নিন : স্পিকার      
সবুজ ঢাকা গড়তে শিক্ষার্থীদের চারা গাছ দেয়া হবে
Published : Thursday, 12 January, 2017 at 8:53 PM, Count : 64
স্টাফ রিপোর্টার : পরিবেশ বিপর্যয় প্রতিরোধে শিক্ষার্থী-অভিভাবকদের মধ্যে সচেতনতা বাড়াতে রাজধানীর ৪০টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এক লাখ চারাগাছ বিতরণ করবে ‘সবুজ ঢাকা’ ও ‘প্রাণ আরএফএল’। ১৫ জানুয়ারি থেকে এ কর্মসূচি শুরু হবে। গতকাল বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রাণ-আরএফএল আয়োজিত ‘গ্রিন ঢাকা স্কুল ক্যাম্পেইন’ বিষয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটি এ ঘোষণা দেয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সহযোগিতায় আরএফএলের অপর এক সহযোগী প্রতিষ্ঠান গুডলাক স্টেশনারি এ চারাগাছগুলো বিতরণ করবে।
অনুষ্ঠানে ডিএনসিসির পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তারিক বিন ইউসুফ বলেন, ‘স্কুলগুলোতে খেলার মাঠ ও খোলা জায়গা কম। গাছপালা সম্পর্কেও শিক্ষার্থীদের বেশি ধারণা নাই। বিদ্যালয়ে গাছ রোপণের পাশাপাশি এগুলো পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের বিষয়েও তাদের শেখানো হবে। এ ক্যাম্পেইনের মাধ্যমে শিক্ষার্থীরা সবুজ ক্যাম্পাস পাবে এবং তাদের সবুজ মানবিক মূল্যবোধ গড়ে উঠবে।’ অনুষ্ঠানে গুডলাক স্টেশনারির ব্র্যান্ড ম্যানেজার     ফাহিম হোসেন বলেন, ১৫ জানুয়ারি রাজধানীর মনিপুর হাই স্কুলে শিক্ষার্থীদের মধ্যে চারাগাছ বিতরণের মধ্যদিয়ে এ কর্মসূচি শুরু করা হবে। তিনি বলেন, রাজধানীতে তিন মাসব্যাপী চলবে এ ক্যাম্পেইন। ঢাকাকে পরিচ্ছন্ন, স্বাস্থ্যকর ও সবুজ নগরীর রূপ দিতে গত দুই বছর ধরে সবুজ ঢাকা ক্যাম্পেইন আয়োজন করা হচ্ছে। এরপর ঢাকা দক্ষিণের বিদ্যালয়গুলোতেও এ কার্যক্রম শুরু করা হবে। গোলাম মোস্তফা রাজের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ‘সবুজ ঢাকার চেয়ারম্যান রুপাই ইসলাম।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি