আজ সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ, ২৯ মে ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : তীব্র সমালোচনায় ‘আল্লাহ মেহেরবান’ গানটি : ইউটিউব থেকে সরানোর লিগ্যাল নোটিশ       ইরাকে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩       ওলামা-মাশায়েখদের ও এতিমদের সম্মানে খালেদার ইফতার আয়োজন       জামিন পেল জাবির ৪২ শিক্ষার্থী       মঙ্গলবার শুরু সংসদের বাজেট অধিবেশন , পেশ ১ জুন       প্রথম রোজায় চকবাজারে জমজমাট ইফতারি       টাইগারদের কাছে সেই হার আজও পোড়ায় শচীনকে      
অপরিকল্পিতভাবে নির্মিত হানিফ ফ্লাইওভারের ডিভাইডার ভেঙে ফেলা হচ্ছে
Published : Thursday, 12 January, 2017 at 8:53 PM, Count : 47
স্টাফ রিপোর্টার : অপরিকল্পিতভাবে নির্মাণ করা মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের ডিভাইডার ভেঙে ফেলছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এ ডিভাইডারের কারণে বকশীবাজার থেকে নিমতলী গেট পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হওয়ায় তা ভেঙে ফেলছে কর্তৃপক্ষ।
খোঁজ নিয়ে জানা গেছে, চার লেনবিশিষ্ট এ ফ্লাইওভারটি কাজলা থেকে বকশীবাজার মোড় পর্যন্ত বিস্তৃত। বকশীবাজার থেকে নিমতলী গেটের আগ পর্যন্ত ফ্লাইওভারের অংশ মূল সড়কের সমান্তরাল। এর আগে দুই পাশে ডিভাইডার দিয়ে মূল সড়ক থেকে ফ্লাইওভারের অংশকে আলাদা করা হয়েছে। এখন তা আবারো ভাঙা হচ্ছে। সংশ্লিষ্টদের মতে, আগ থেকে পরিকল্পনা করে এ ডিভাইডার স্থাপন করলে আজ তা ভাঙা লাগত না। এতে একদিকে অর্থ অপচয় হচ্ছে অন্যদিকে মানুষের ভোগান্তি বাড়ছে। এ বিষয়ে কর্তৃপক্ষকে আরো সচেতন হয়ে এ ধরনের প্রকল্প বাস্তবায়ন করার আহ্বান জানান      নগর বিশেষজ্ঞরা।
সরেজমিনে দেখা গেছে, বকশীবাজার থেকে চানখাঁরপুল পর্যন্ত ডান পাশের ডিভাইডার ভেঙে ফেলেছে দক্ষিণ সিটি করপোরেশন। আর বাঁ পাশের ডিভাইডার ভাঙার কাজ চলছে। ইতিমধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল-২-এর ফটক পর্যন্ত ভাঙা হয়েছে। কর্মরত শ্রমিকরা বলেন, রাস্তার প্রশস্ততা বাড়াতে ডিভাইডার ভাঙার কাজ চলছে। এদিকে, ডিভাইডারের ভাঙা অংশ সাথে সাথে অপসারণ না করে সড়কের উপরই ফেলে রাখা হচ্ছে। এতে কিছুটা ভোগান্তির শিকার হচ্ছে পথচারীরা।
স্থানীয়রা অভিযোগ করেন, মূল ফ্লাইওভারের আগেই ডিভাইডার দিয়ে সড়ক থেকে ফ্লাইওভারের অংশ আলাদা করে ফেলায় দুই পাশের রাস্তা অনেক ছোট হয়ে গেছে। এতে সব সময় যানজট লেগে থাকত। এখন এ ডিভাইডার ভাঙার কারণে আমাদের চলাচলে সুবিধা হবে। এতে যানজটও অনেক কমে আসবে।
ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল বলেন, ট্রাফিক বিভাগ, স্থানীয় ওয়ার্ড কমিশনার এবং দক্ষিণ সিটি মেয়রের সম্মিলিত সিদ্ধান্তে যানজট কমাতে এ ডিভাইডার ভেঙে ফেলা হচ্ছে। ডিভাইডার অপসারণের জন্য নতুন করে কোনো দরপত্র আহ্বান করা হয়নি। ডিএসসিরি অনুরোধে ফ্লাইওভার নির্মাণ করা ওরিয়ন গ্র“প ডিভাইডার ভাঙার খরচ দিচ্ছে। তিনি বলেন, এই ডিভাইডার কোনো কাজে লাগছিল না। তাই ভেঙে ফেলা হচ্ছে।
উল্লেখ্য, ২০১৩ সালের অক্টোবর মাসে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার চালু হয়। সরকারি-বেসরকারি অংশীদারির (পিপিপি) ভিত্তিতে এই ফ্লাইওভার নির্মাণে বিনিয়োগকারী প্রতিষ্ঠান ছিল ওরিয়ন ইনফ্্রাস্ট্রাকচার লিমিটেড। আর সার্বিক তত্ত্বাবধানে ছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি