আজ সোমবার, ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ সেপ্টেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : যশোরে আ.লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা       মালিতে বাংলাদেশি ৩ শান্তিরক্ষী নিহত       প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের খবর ভিত্তিহীন       ৫ নভেম্বর গ্যাটকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন       ১ লাখ রোহিঙ্গাদের আশ্রয়কেন্দ্র বানিয়ে দেবে তুরস্ক       যুক্তরাষ্ট্রে রকেট হামলা অনিবার্য : উত্তর কোরিয়া       রোহিঙ্গাদের ফিরিয়ে নিন : স্পিকার      
ভারতীয় মুসলিমদের জন্য হজের কোঠা বাড়িয়েছে সৌদি আরব
Published : Thursday, 12 January, 2017 at 1:38 PM, Count : 233
ভারতীয় মুসলিমদের জন্য হজের কোঠা বাড়িয়েছে সৌদি আরবআন্তর্জাতিক ডেস্কঃ  ভারতীয় মুসলিম নাগরিকদের জন্য হজের কোঠা ১ লাখ ৩৬ হাজার থেকে বৃদ্ধি করে ১ লাখ ৭০ হাজারে উন্নীত করেছে সৌদি আরব। খবর টাইমস অব ইন্ডিয়ার। 

গত ২৯ বছরে এই প্রথম ভারতীয় মুসলিমদের জন্য হজের কোঠা এতটা সম্প্রসারণ করা হলো। ভারতের কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন। 

বুধবার ভারতীয়দের জন্য কোঠা সম্প্রসারণের বিষয়ে সৌদি আরবের জেদ্দা শহরে ভারতের কেন্দ্রীয়মন্ত্রী মুখতার আব্বাস নাকভি এবং সৌদি আরবের হজ এবং ওমরাহ মন্ত্রী ডাঃ মোহাম্মদ সালেহ বিন তাহের বেনতেনের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ বছর থেকেই ভারতীয় ১ লাখ ৭০ হাজার হজযাত্রী হজ পালন করতে পারবে। 

পাঁচ বছর আগে হজের জন্য বিভিন্ন দেশের কোঠা ২০ ভাগ বৃদ্ধি করে সৌদি। ২০১২ সাল থেকেই হজে কোঠা বাড়ানোর দাবি জানায় ভারত। সেই দাবির ভিত্তিতেই এ বছর ভারতীয়দের জন্য হজের কোঠা সম্প্রসারণ করা হলো। 

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রী বেনতেনের সঙ্গে বৈঠকের বিষয়ে নাকভি আনন্দ প্রকাশ করে জানিয়েছেন, বৈঠক বেশ ফলপ্রসূ হয়েছে। 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি