আজ শনিবার, ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ জুন ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : কাতারের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারে ১৩টি শর্ত       ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত       চীনে ভূমিধসে শতাধিক লোক নিখোঁজ       মেসি-নেইমারদের ন্যু ক্যাম্পে মুশফিক       সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটালো ‘ভালোবাসি জামালপুর’       গণমাধ্যমকর্মীদেরকে খালেদার ‘বাদামি খামে’ ঈদ শুভেচ্ছা : বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরি       রংপুরে সিমেন্ট বোঝাই ট্রাক উল্টে ১৭ শ্রমিক নিহত      
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
Published : Wednesday, 14 June, 2017 at 5:37 PM, Count : 36
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেনভোরের ডাক ডেস্ক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচক ও লেনদেন উভয় বেড়েছে। 

এ নিয়ে টানা দুই কার্যদিবস ঊর্ধ্বমুখী থাকলো শেয়ারবাজার। এর আগে টানা চার কার্যদিবস দরপতন ঘটে ছিল।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৫৯ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি বেড়েছে ডিএসই-৩০ সূচক। এই সূচকটি দশমিক ৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ২৭ পয়েন্টে। তবে কমেছে ডিএসই শরীয়াহ সূচক। এ সূচকটি দশমিক ৮০ পয়েন্ট কমে ১ হাজার ২৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া ১৬১টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম আগের দিনের তুলনায় তুলনায় বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির দাম।

ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৭ কোটি ২৫ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৪০০ কোটি ৭০ লাখ টাকা।। সে হিসাবে লেনদেন বেড়েছে ১৪৬ কোটি ৫৫ লাখ টাকা।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ব্যাটবিসির শেয়ার। এদিন কোম্পানির ৪৪ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা সেন্ট্রাল ফার্মার ১৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল।

এরপর রয়েছে- আর্গন ডেনিম, বিডি ফাইন্যান্স, লংকাবাংলা ফাইন্যান্স, অ্যাকটিভ ফাইন, এমজেএল বিডি, আমরা টেকনোলজি এবং সিএমসি কামাল।

অন্য শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ২৪৩ পয়েন্টে। বাজারটিতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৩৩ লাখ টাকা।

লেনদেন হওয়া ২৩৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১২১টির। অন্যদিকে দাম কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দাম।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি