আজ রবিবার, ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, ২০ আগস্ট ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মণিরামপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা অধ্যাপক এম.এ রাজ্জাকের ইন্তেকাল       ভাঙ্গায় ৪ লাখ জাল টাকা সহ আটক ৪       পাইকগাছায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণকালে এলাকাবাসীর তোপে কাজ বন্ধ        নির্দিষ্ট স্থানে পশু কোরবানি কার্যক্রম বাস্তবায়নে খুলনা মহানগরীর বিশেষ সভা       ‘সিদ্ধিরগঞ্জ এর সরকারি সম্পত্তি’ নামক অ্যাপসের উদ্বোধন       লালপুরে ছাত্রদল সভাপতিকে পেটালো যুবলীগ সভাপতি       ঘোড়াঘাটে বানভাসীদের মাঝে ঔষধ ও শুকনা খাবার বিতরণ      
বিচ্ছিন্ন জনপদে পরিণত হচ্ছে রাঙ্গামাটি
Published : Monday, 19 June, 2017 at 8:37 PM, Count : 22
রাঙ্গামাটি সংবাদদাতা : পাহাড়ধসে বিধ্বস্ত রাঙ্গামাটিতে গতকাল রোববার ভোর থেকে আবারো থেমে থেমে প্রবল বৃষ্টিপাত হয়। সকালের দিকে বৃষ্টিপাতের মাত্রা একটু কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির মাত্রা বাড়তে থাকে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে পাহাড়ের মানুষ। এদিকে, পুনরায় বৃষ্টিপাত শুরু হওয়ায় পাহাড়ধসের আশঙ্কায় মানুষজন ভিড় করছে আশ্রয়কেন্দ্রে। ঝুঁকিপূর্ণ অবস্থানে থাকা যাঁরা এখনো আশ্রয়কেন্দ্রে আসেনি, তাদের আসার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। বৃষ্টিপাতের কারণে কাপ্তাই হ্রদেও পানি বাড়ছে। কাপ্তাই বাঁধের ১৬টি জলকপাট দেড় ফুট খুলে দেয়া হয়েছে। এতে প্রতি সেকেন্ডে ২৭ হাজার কিউসেক পানি ছেড়ে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন কাপ্তাই জলবিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী আবদুর রহমান। এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের উপপরিচালক নিউটন দাস বলেন, এখনো বৃষ্টি হচ্ছে। ঝুঁকিপূর্ণ এলাকা অনেক মানুষ আছে, তাদের নিরাপদে সরে আসার জন্য আমরা মাইকিং করছি।
গত সোমবার সন্ধ্যা থেকে গত মঙ্গলবার বিকেল পর্যন্ত কয়েক ঘণ্টার টানা বর্ষণের কারণে নিমেষেই পাল্টে যায় রাঙ্গামাটির চিত্র। পাহাড়ধস ও পাহাড়ি ঢলে জেলার কাপ্তাই, কাউখালী, বিলাইছড়ি, জুরাছড়িসহ বিভিন্ন স্থান থেকে এ পর্যন্ত ১১২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থমকে গেছে পুরো জেলার জনজীবন। পাহাড়ধসে শহরে প্রবেশের প্রধান সড়কের অন্তত ১০টি স্থানে সড়ক কিংবা সেতু ধসে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন জনপদে পরিণত হয়েছে রাঙ্গামাটি। প্রাকৃতিক এই দুর্যোগের কারণে ভয়ংকর মানবিক বিপর্যয়ের পথে এখন রাঙ্গামাটি। একদিকে নিহতদের জন্য স্বজনের হাহাকার, অন্যদিকে বাজারে জিনিসপত্রের কমতি ও চড়া দাম। বাজারে নিত্যপণ্য তেমন নেই।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি