আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মুক্তিযুদ্ধের ন্যায় রোহিঙ্গা সংকটেও সারা বিশ্বের সমর্থন পেয়েছি : প্রধানমন্ত্রী       শৃঙ্খলাবিধির ফলে ন্যায়বিচার কালের গর্ভে হারিয়ে যাবে : রিজভী       দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : প্রধানমন্ত্রী       থার্টি ফার্স্টে বন্ধ থাকবে বার, বৈধ অস্ত্র বহন নিষিদ্ধ       মগবাজার ফ্লাইওভারে চলন্ত বাসে আগুন       রাজধানীতে সেলুনে বিস্ফোরণে দগ্ধ ৩       'আজেবাজে জিদ' করেন না মাশরাফি      
অস্ট্রেলিয়া যাচ্ছে হাই পারফরম্যান্স দল
Published : Monday, 19 June, 2017 at 9:07 PM, Count : 58
স্পোর্টস রিপোর্টার : নানা কারণে জাতীয় দল থেকে বাদ পড়া আর নতুন করে উঠে আসা খেলোয়াড়দের পরীক্ষা করে নেয়ার মঞ্চ হলো হাই পারফরম্যান্স (এইচপি) দল। বাংলাদেশ এ দলের খেলা নেই বহুদিন। আপাতত এনামুল হক, লিটন দাস, আবুল হাসান, মেহেদী মারুফদের উপস্থিতিতে শক্তিশালী একটি হাই পারফরম্যান্স দল অস্ট্রেলিয়া সফর করবে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, অস্ট্রেলিয়া সফরে বাংলাদেশ দল সব ম্যাচ খেলবে ডারউইনে। তিন দিনের ম্যাচের সঙ্গে খেলবে পাঁচটি ওয়ানডে।
আমরা ১৬ জনের একটা দল দিয়েছি, যারা অস্ট্রেলিয়া যাচ্ছে। আমরা দুটি জিনিস নিয়ে এখানে কাজ করছি, একটা ইমিডিয়েট রিপ্লেসমেন্ট, আরেকটা ডেভেলপমেন্ট স্কোয়াড। ওই হিসেবেই আমরা খেলোয়াড় দিয়েছি।
অভিজ্ঞ কিছু খেলোয়াড়কে ডেকেছি। তার মধ্যে এনামুল হক বিজয় আছে, মেহেদী মারুফ, লিটন দাস, আবুল হাসান আছে। কিছু প্রতিশ্রুতিশীল ক্রিকেটারও আছে। ভালো একটা কম্বিনেশন দাঁড় করিয়েছি। আশা করছি এখান থেকে ভালো একটা ফিডব্যাক পাবো। যেটা আমরা জাতীয় দল, এ দলে কাজে লাগাতে পারব।ভেন্যু হিসেবে কেন ডারউইনকে বেছে নেয়া হয়েছে তার ব্যাখ্যা দিলেন সাবেক অধিনায়ক মিনহাজুল। অস্ট্রেলিয়ায় যখন মৌসুম শেষ হয় তখন ডারউইনে মৌসুম শুরু হয়। তখন ওখানে অনেক খেলোয়াড় এসে খেলে। ওখান থেকে খেলোয়াড় বাছাই করে একটা দল গড়ে ওরা আমাদের সঙ্গে খেলবে। আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর মাশরাফি বিন মুর্তজা-মুশফিকুর রহিম-সাকিব আল হাসানের দল যাবে দক্ষিণ আফ্রিকা সফরে। সামনে আছে আরো অনেক খেলা। তার আগে কিছু খেলোয়াড়কে দেখে নিতে চান নির্বাচকরা। হোমে টেস্ট ম্যাচ আছে। দক্ষিণ আফ্রিকায় তিন ফরম্যাটের খেলা আছে। বড় সিরিজ আছে ব্যাক টু ব্যাক। সে হিসেব মাথায় রেখেই কিছু খেলোয়াড়কে দেখবো। ১০ জুলাই জাতীয় দলের ফিটনেস ক্যাম্পের জন্য ২৯ জনের দল দেবেন নির্বাচকরা। আগস্ট-সেপ্টেম্বরে স্টিভেন স্মিথদের বিপক্ষে দেশের মাটিতে দুটি টেস্ট খেলবে মুশফিকের দল। ইমিডিয়েট রিপ্লেসমেন্ট কিছু দরকার আছে (জাতীয়) দলে। ওইগুলো যেন আমরা পরিপূর্ণ করতে পারি।
সঙ্গে আগামী ১-২ বছরের মধ্যে আমরা কিছু খেলোয়াড়কে জাতীয় দল, এ দলের জন্য চাই। অস্ট্রেলিয়া সফর থেকে ফিরে কিছু দিন বিশ্রাম নিয়ে ইংল্যান্ড সফরে যাবে হাই পারফরম্যান্স দল। প্রধান নির্বাচক মনে করেন, এরপরই বোঝা যাবে ঠিক খেলোয়াড়দের উন্নতি কি পর্যায়ে আছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি