আজ রবিবার, ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, ২০ আগস্ট ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মণিরামপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা অধ্যাপক এম.এ রাজ্জাকের ইন্তেকাল       ভাঙ্গায় ৪ লাখ জাল টাকা সহ আটক ৪       পাইকগাছায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মাণকালে এলাকাবাসীর তোপে কাজ বন্ধ        নির্দিষ্ট স্থানে পশু কোরবানি কার্যক্রম বাস্তবায়নে খুলনা মহানগরীর বিশেষ সভা       ‘সিদ্ধিরগঞ্জ এর সরকারি সম্পত্তি’ নামক অ্যাপসের উদ্বোধন       লালপুরে ছাত্রদল সভাপতিকে পেটালো যুবলীগ সভাপতি       ঘোড়াঘাটে বানভাসীদের মাঝে ঔষধ ও শুকনা খাবার বিতরণ      
মুসা ইব্রাহীমকে উদ্ধার করা হয়েছে
Published : Monday, 19 June, 2017 at 11:29 AM, Count : 94
মুসা ইব্রাহীমকে উদ্ধার করা হয়েছেভোরের ডাক ডেস্কঃ পাঁচ দিনেরও বেশি সময় আটকে থাকার পর ওশেনিয়া অঞ্চলের সর্বোচ্চ শৃঙ্গ পাপুয়া নিউগিনির কার্সটেনজ পিরামিড থেকে বাংলাদেশি পর্বতারোহী মুসা ইব্রাহীমকে উদ্ধার করা হয়েছে। ওই পর্বত থেকে অভিযান শেষে ফেরার পথে বিরূপ আবহাওয়ার কারণে বেইজ ক্যাম্পে আটকা পড়েছিলেন মুসা ইব্রাহীম ও তাঁর সঙ্গী দুই ভারতীয় পর্বতারোহী।

পাঁচ দিনেরও বেশি সময় আটকে থাকার পর স্থানীয় সময় আজ সোমবার সকালে মুসাসহ তিন পর্বতারোহীকে উদ্ধার করে পাপুয়া নিউগিনি কর্তৃপক্ষ। হেলিকপ্টারে করে বেইজ ক্যাম্প থেকে ওই তিনজনকে সমতলে ফিরিয়ে আনা হয়।

আজ সোমবার সকালে এ তথ্য জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন মুসা ইব্রাহীমের স্ত্রী উম্মে সরাবন তহুরা। বাংলাদেশ সময় সকাল ৭টায় দেওয়া স্ট্যাটাসে তিনি জানান, মুসা এবং তাঁর দলের সদস্যদের নিরাপদে উদ্ধার করা হয়েছে। এই স্ট্যাটাসে তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সব শুভাকাঙ্ক্ষীকে ধন্যবাদ জানান।

এর আগে সোমবার ভোরে একটি পোস্ট দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও। তিনি ওই স্ট্যাটাসে জানান মুসা ইব্রাহীম ও ভারতীয় পর্বতারোহী সত্যরূপ সিদ্ধান্তের উদ্ধার পাওয়ার কথা।

এরপর মুসার বন্ধুদের অনেকেই কার্সটেনজ পিরামিড থেকে মুসা ইব্রাহীমের উদ্ধার পাওয়ার পরের ছবি পোস্ট করেন।

এর আগে জানা গিয়েছিল, সামিট সফলভাবে শেষ করে গত ১৩ জুন বেইজ ক্যাম্পে পৌঁছান মুসারা। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে ১৪ তারিখ থেকে তাঁরা সেখানেই আটকে যান।

মুসার বোন আয়েশা নূর ফেসবুকে জানিয়েছেন, তাঁদের সঙ্গে আরেকটি অভিযাত্রী দলও সেখানে আটকে আছে। আগের অভিযাত্রীদের রেখে যাওয়া পর্যাপ্ত খাবার ক্যাম্পে আছে। ইন্দোনেশিয়ায় ভারত ও বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা সে দেশের সঙ্গে যোগাযোগ করে মুসা ও অপর দলটিকে উদ্ধারের তৎপরতা চালিয়ে যাচ্ছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি