আজ শনিবার, ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ জুন ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : কাবা শরীফে সন্ত্রাসী হামলার পরিকল্পনা নস্যাৎ       কাতারের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারে ১৩টি শর্ত       ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত       চীনে ভূমিধসে শতাধিক লোক নিখোঁজ       মেসি-নেইমারদের ন্যু ক্যাম্পে মুশফিক       সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটালো ‘ভালোবাসি জামালপুর’       গণমাধ্যমকর্মীদেরকে খালেদার ‘বাদামি খামে’ ঈদ শুভেচ্ছা : বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরি      
মুক্তিযোদ্ধাদের জন্য ৮ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার
Published : Monday, 19 June, 2017 at 7:34 PM, Count : 113
মুক্তিযোদ্ধাদের জন্য ৮ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার স্টাফ রিপোর্টার : মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনের জন্য বর্তমান সরকার ৮ হাজার ফ্ল্যাট নির্মাণের একটি প্রকল্প গ্রহণ করেছেন বলে জানিয়েছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মুক্তিযোদ্ধার অনুপাতে প্রতি জেলা-উপজেলায় বহুতল ভবন নির্মাণ করা হবে।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।  

সরকারি দলের মোরশেদ আলমের লিখিত প্রশ্নের জবাবে তিনি আরও জানান, দেশে ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বাসস্থান নির্মাণ করা হচ্ছে। ২৭১ দশমিক ১২ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ প্রকল্পের আওতায় ৫০০ বর্গফুটের একটি পাকা বাড়ি নির্মাণ করা হচ্ছে। এ পর্যন্ত মোট ২ হাজার ৯৭১টি বাড়ি নির্মাণের লক্ষ্যমাত্রা রয়েছে। এ পর্যন্ত ২ হাজার ২৬৩টি বাড়ি তৈরি হয়েছে। বাকি ৩৮৭টি বাসস্থান তৈরির কাজ চলমান আছে। 

সরকারি দলের আব্দুর রউফের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বর্তমানে মুক্তিযোদ্ধা কমান্ডারদের কোন ভাতা প্রদান করা হয় না। তবে ভবিষ্যতে মাসিক ভাতা প্রদানের পরিকল্পনা আছে।  

মোজাম্মেল হক জানান, সকল জেলা সদরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। যেগুলো মুক্তিযোদ্ধাদের আয় বর্ধণে সহায়ক হবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি