আজ শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, ১৮ আগস্ট ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : গাজীপুরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা       বার্সেলোনা হামলায় ১৮ দেশের নাগরিক হতাহত       ২০ আগস্ট পর্যন্ত হজ ভিসা আবেদনের সময় বৃদ্ধি       ‘বছর শেষের আগেই ক্ষমতা ছাড়বেন ট্রাম্প’       শ্রেণিকক্ষে স্বামীকে আটকে শিক্ষিকাকে গণধর্ষণ       ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা : ৩ আরোহী নিহত       স্পেনে সন্ত্রাসীদের দ্বিতীয় হামলা ঠেকালো পুলিশ : নিহত ৫      
নারীরা পুরুষদের কাছে নিশ্চিতভাবে যা চায়
Published : Tuesday, 8 August, 2017 at 6:26 PM, Count : 363
নারীরা পুরুষদের কাছে নিশ্চিতভাবে যা চায়লাইফস্টাইল ডেস্কঃ একজন নারী তাঁর নীরবতা দিয়ে যেমন অনেক কথা বলতে পারেন, তেমনি একজন পুরুষও কিছু না বলে কথা বলতে পারেন ঘণ্টার পর ঘণ্টা। আপনার সঙ্গিনী কী বলতে চাইছে, তা বুঝতে হলে প্রয়োজন শুধু গভীর মন দিয়ে শোনা। এটা মোটেও বিজ্ঞানের কোনো খটমটে বিষয় নয়। আপনাকে শুধু তার প্রতি সংবেদনশীল হলেই চলবে। একজন নারী পুরুষদের কাছে যে তিনটি জিনিস নিশ্চিতভাবে প্রত্যাশা করে, তা হলো-

সৎ আর আস্থাভাজন: একজন নারীর কাছে সঙ্গীর সততা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। নারীর কাছে সব কথা অকপটে খুলে বলার মতো সৎ সাহস থাকতে হবে আপনার। কখনো যদি তিনি ধরে ফেলেন আপনি মিথ্যা বলছেন, তাহলে আপনাকে ক্ষমা করবেন না। তবে ভুল করে তা অকপটে স্বীকার করলে ক্ষমা পাওয়ার একটা সুযোগ আছে। তাহলে তিনি আপনাকে নিশ্চিন্তে বিশ্বাস করবেন এবং নির্দ্বিধায় আপনার ওপর আস্থা রাখবেন। এটা তাঁর কাছে অনেক কিছু। একজন নারী এমন সঙ্গী চান, যার ওপর নির্ভর করা যায়।

মন দিয়ে শুনুনঃ সম্পর্কটাকে টেকসই করতে গেলে আপনাকে শ্রবণশক্তির দক্ষতা বাড়াতে হবে। সঙ্গিনীর সব সমস্যা শোনার জন্য একটা কান পেতে দিয়ে রাখুন। সব সময় যে এসব সমস্যার সমাধান দিতে হবে, তা নয়। তিনি তা চানও না। তাঁর প্রত্যাশা, আপনি সব সমস্যার কথা শুনে যাবেন। তাঁর কথার ওপর কোনো রায় দেবেন না, কোনো মন্তব্য নিয়ে সমালোচনা করবেন না। আপনার সঙ্গে তাঁকে আবেগের বন্ধন তৈরি করার সুযোগ দিন।

পরিণত হনঃ সবাই জানে, পুরুষের আগে নারী পরিণত হয়, পূর্ণতা পায়। এই পরিপক্বতা নিয়ে নারী যে সারা জীবন এগিয়ে থাকবেন, এটা তিনি নিজেও চান না। নারীও চান তাঁর সঙ্গীটির জীবনবোধ একই রকম পরিপূর্ণ থাকুক। তিনি চান তাঁর সঙ্গীটি হবে ধীরস্থির, শান্ত ও নিয়ন্ত্রিত। আপনি তাঁকে দেখান যে ভয় পাওয়ার মতো বিষয়গুলোকে এড়িয়ে চলেন না, বরং সাহস নিয়ে মোকাবিলা করেন। আবেগ প্রকাশ করা মাঝেমধ্যে ভালো, তবে আপনাকে এটাও দেখাতে হবে যে আপনি হিসেব-কিতেব করে ঝুঁকিও নিতে পারেন। সঙ্গীর ওপর নির্ভর করতে পারার বিষয়টি নারী খুব পছন্দ করেন। 



সূত্র: টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি