আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই       শাহজালালে ৩১৮ কার্টন সিগারেট জব্দসহ আটক ২      
যাত্রীদের আকৃষ্ট করতেই স্মার্ট হয়ে রিকশা চালাই
Published : Wednesday, 9 August, 2017 at 2:15 PM, Count : 462
যাত্রীদের আকৃষ্ট করতেই স্মার্ট হয়ে রিকশা চালাইচন্দ্রগঞ্জ (লক্ষীপুর) সংবাদদাতা : টাই, শার্ট, প্যান্ট, সানগ্লাস, হাতে ঘড়ি ও সোনার আংটি পরে রিকশা চালাই অতিরিক্ত যাত্রী পাওয়ার আশায় এবং যাত্রীদের আকৃষ্ট করতে এমনই বললেন লক্ষ্মীপুরের আলোচিত রিকশা চালক মো. ফারুক হোসেন। ফারুক লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর গ্রামের ছৈয়াল বাড়ির মো. শাহজাহানের ছেলে। ফারুক ৪ ভাই ও এক বোনের মধ্য সে ৩য়।

স্মার্ট রিকশাচালক ফারুক আরো বলেন, বর্তমানে আমি বাঞ্চানগর জালালিয়া মাদ্রাসার পাশে স্ত্রী ও এক ছেলে এক মেয়েকে নিয়ে থাকি। আমি লক্ষ্মীপুর পৌর শহীদ স্মৃতি একাডেমীতে সপ্তম শ্রেনী পর্যন্ত পড়ালেখা করার পর আর্থীক সংকটের কারণে পড়ালেখা বদ্ধ করে দিই। তারপর ২ বছর রাজ মিস্ত্রির কাজ করি।

এরপর ৬ বছর শহরের উত্তর তেমুহনী একটি খাবার হোটেলে চাকরি করি। সেখানে অল্প টাকা বেতনে আমার পরিবারের খরচ চালাতে কষ্ট হয়। তারপর থেকে আজ কয়েকবছর রিকশা চালাই। আর আমি গত ২ বছর যাবত স্মার্ট হয়ে রিকশা চালাই। ফলে আমার আগের চেয়ে এখন যাত্রী অনেক বেশি। ছোটবেলায় আমার একটা স্বপ্ন ছিল আমি সেনাবাহিনীতে চাকরি করব অথবা ভালো কোন সরকারি চাকরি করব। কিন্তু পড়ালেখা বন্ধ হওয়ার ফলে তা স্বপ্নই রয়ে গেল। তাই এখন আমার স্বপ্ন সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করাবো। তারা ভালো কোন সরকারি চাকরি করবে। কিন্তু রিকশা চালিয়ে সে স্বপ্ন পুরণ করতে পারবো কিনা জানিনা। তবে ভালো কোন চাকরি অথবা ব্যবসা করতে পারলে স্বপ্ন পুরণ করা সহজ হত। আর আমি চাই টাকার অভাবে আমার মত সমাজের অন্য কারো পড়ালেখা বদ্ধ না হয়।

ফারুক সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। আর এ মহান ব্যাক্তিরা সমাজে অন্যদের মত আমার মত সামান্য রিকশাচালককে নিয়ে সংবাদ লেখার ফলে বর্তমানে আমি লক্ষ্মীপুরে নয়, সারা দেশ ও বিশ্ববাসীর কাছে স্মার্ট রিকশাচালক ফারুক হিসাবে পরিচিত।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি