আজ রবিবার, ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আগামী নির্বাচনেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসবে : নৌমন্ত্রী       ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক       শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপির শ্রদ্ধা নিবেদন       বাবা-মায়ের পাশে শায়িত হবেন ছায়েদুল হক       জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা       রাষ্ট্রদ্রোহের মামলা শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ       পঞ্চগড়ে বিজয় বাইসাইকেল র‌্যালি      
ব্রাজিল স্কোয়াডে ফিরলেন নেইমার
Published : Friday, 11 August, 2017 at 6:22 PM, Count : 135
ব্রাজিল স্কোয়াডে ফিরলেন নেইমারখেলাধুলা ডেস্ক : ইকুয়েডর ও কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচের জন্য ঘোষিত ব্রাজিল স্কোয়াডে নেইমারকে অন্তর্ভুক্ত করেছেন কোচ তিতে।

যদিও পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি ইতোমধ্যে নিশ্চিত করে ফেলেছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফুটবলে সরাসরি অংশগ্রহণ।

চার ম্যাচ হাতে রেখেই দক্ষিণ আমেরিকা অঞ্চলে ৯ পয়েন্টের ব্যবধান রচনা করে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষ দলটি। ওই অঞ্চল থেকে এখনো পর্যন্ত তারাই একমাত্র দল যারা বিশ্বকাপে সরাসরি খেলার শতভাগ নিশ্চয়তা অর্জন করেছে।

আসন্ন ম্যাচ দুটির জন্য ঘরোয়া ফুটবলের বেশ কিছু খেলোয়াড়কে দলভুক্ত করার ইঙ্গিত দেয়া কোচ তিতে নেইমারকে দলভুক্ত করে শেষ পর্যন্ত শক্তিশালী স্কোয়াডই গঠন করেছে। এর ফলে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দিয়ে দল বদলের ইতিহাসে রেকর্ড গড়ার পর প্রথম নিজ দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অংশগ্রহণ করবেন নেইমার।

নেইমারের এই দলবদল প্রসঙ্গে তিতে বলেন, নতুন ক্লাব ও ক্যারিয়ার পরিকল্পনার মাধ্যমে তিনি নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে চেয়েছিলেন। খুঁজছিলেন ফুটবলের নতুন নির্যাস। এখানে দুটি মৌলিক বিষয় রয়েছে, একটি হচ্ছে সমর্থক এবং অপরটি খেলোয়াড়। এই দল বদলের ফলে তিনি যেমন খুশি থাকবেন তেমনি নিজের সেরাটার আরো পরিস্ফুরণ ঘটবে।

স্কোয়াডে নেইমারের পাশাপাশি আক্রমণভাগে স্থান পেয়েছেন গ্যাব্রিয়েল জেসাস, রবার্তো ফিরমিনো, টাইসন ও লিভারপুলের স্ট্রাইকার ফিলিপ কুটিনহো। তবে বাদ পড়েছে ডাকসাইটে দুই তারকা ডেভিড লুইজ ও ডগলাস কস্তা। তিতে তার স্কোয়াডে নতুন মুখ হিসেবে অন্তর্ভুক্ত করেছেন ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডিনসনকে।

স্কোয়াড: 

গোলরক্ষক: অ্যালিসন, ক্যাসিও ও এডারসন।

ডিফেন্ডার: দানি আলভেস, রড্রিগো ক্যাইয়ো, ফাগনার, ফিলিপ লুইস, মার্সেলো, মারকুইনহোস, মিরান্ডা ও থিয়াগো সিলভা।

মিডফিল্ডার: রেনাটো অগাস্টো, ক্যাসামিরো, ফিলিপ কুটিনহো, ফেমানদিনহো, জিউলিয়ানো লুয়ান, পলিনহো ও উইলিয়ান।

ফরোয়ার্ড: রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসাস, নেইমার ও টাইসন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি