আজ বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : থার্টি ফার্স্টে বন্ধ থাকবে বার, বৈধ অস্ত্র বহন নিষিদ্ধ       মগবাজার ফ্লাইওভারে চলন্ত বাসে আগুন       রাজধানীতে সেলুনে বিস্ফোরণে দগ্ধ ৩       'আজেবাজে জিদ' করেন না মাশরাফি       গোদাগাড়ীতে বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২       বিপিএল শিরোপা জিতলো রংপুর       পাঁচবারের চারবারই 'চ্যাম্পিয়ন' মাশরাফি      
কমলগঞ্জে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত
Published : Sunday, 13 August, 2017 at 7:17 PM, Count : 52
কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় টানা দুইদিনের বৃষ্টিতে জন জীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। উজান থেকে পাহাড়ি এলাকার আসা বৃষ্টির পানিতে উপজেলার ধলাই নদীসহ পাহাড়ি ছড়ায় পানি বেড়তে শুরু করছে। এ ভাবে বৃষ্টি অব্যাহত থাকলে ধলাই নদীতে পানি বিপদ সীমা অতিক্রম করার আশঙ্কা রয়েছে। গত বৃহস্পতিবার থেকে মাঝারীসহ ভারী বৃষ্টি শুরু হয়। গতকাল শনিবারও প্রচুর বৃষ্টি ছিল।  দু’দিনের টানা বৃষ্টিতে উপজেলার সবগুলো হাট বাজারে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। চলাচলের জন্য যানবাহনের সংখ্যা ছিল খুবই কম। বৃষ্টির কারণে মানুষজন ঘর থেকে বের হতে না পারায় হাট বাজারে উপস্থিতি ছিল সংখ্যায় কম। বৃষ্টির কারণে দিন মজুররা ঘর থেবে বের হতে না পারায় তাদের রোজগার হয়নি বলে অসুবিধায় পড়তে হচ্ছে সাধারন মানুষ। উপজেলার গুরুত্বপূর্ণ জনপদ শমশেরনগরের দিন মজুর ইসরাইল মিয়া ও সিরাজ মিয়া বলেন, প্রতিদিন তারা দোকান পাঠের মালামাল ও ট্রাকের মালামাল বহন করে আয় করে সে আয়ের টাকা দিয়ে বাড়ির খরচাপতি নিয়ে যান। তবে শুক্রবার তারা কোন প্রকার রোজগার করতে পারেননি। শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালিক(বাবুল) বলেন, টানা বৃষ্টির কারণে  এ বাজারের ১৪০০ দোকান পাঠের মাঝে অর্ধেকই বন্ধ ছিল। কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ও ভানুগাছ রেলওয়ে স্টেশনেও যাত্রীদের উপস্থিতি ছিল কম। বৃষ্টির কারণে পর্যটন এলাকা লাউয়াছড়া জাতীয় উদ্যান ও মাধবপুর লেক পর্যটক শূণ্য ছিল। কমলগঞ্জ ইউএনও মোহাম্মদ মাহমুদুল হক বলেন, টানা বৃষ্টির ধরণ দেখে অনুমান করা যায় সহজে এ বৃষ্টি থামছে না। ধলাই নদীসহ সবগুলো পাহাড়ি ছড়ার পানি বৃদ্ধির সত্যতা নিশ্চিত করে বলেন, বৃষ্টি না থামলে ও উজানে এভাবে বৃষ্টি হলে রাতের মধ্যেই ধলাই নদী ও পাহাড়ি ছড়ার পানি বেড়ে বিপদ সীমা অতিক্রম করতে পারে। এ দিকে উপজেলা প্রশাসন সার্বক্ষনিক নজর রাখছে বলেও নির্বাহী কর্মকর্তা জানান।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি