আজ বুধবার, ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, ১৮ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৩৬তম বিসিএসে ২৩২৩ জনকে নিয়োগের সুপারিশ       জবি ছাত্রলীগের নতুন কমিটি: সভাপতি তরিকুল সম্পাদক রাসেল       কাল শেখ রাসেলের ৫৩তম জন্মদিন       বুধবার ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ       সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন       নারায়ণগঞ্জে ধর্ষণ মামলার যুগান্তকারী রায়       পুরান ঢাকায় এম কে টাওয়ারে আগুন      
গ্রামীণ রাস্তাঘাটগুলোর বেহাল দশা
সাদুল্লাপুরে রাস্তায় ধানের চারা লাগিয়ে জনতার প্রতিবাদ
Published : Sunday, 13 August, 2017 at 7:25 PM, Count : 121
সাদুল্লাপুরে রাস্তায় ধানের চারা লাগিয়ে জনতার প্রতিবাদসাদুল্লাপুর (গাইবান্ধা) সংবাদদাতা : গত ক’দিনের প্রবল ঘন বর্ষণে গ্রামীণ জনপদের খেটে খাওয়া সাধারন মানুষের জীবন বিপন্ন হয়ে পড়েছে। গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার লালমাটি খ্যাত ধাপেরহাট ইউনিয়নের গ্রামীণ কাঁচা রাস্তাঘাট গুলো সাধারন জনতার চলাচলের অনুপযোগী হয়ে পরায়, রিকশা ভ্যানতো দূরের কথা খালি পায়ে হেটেও চলা চল করা সম্ভব হচ্ছে না। বিশেষ করে বকশীগঞ্জ এলাকার বোয়ালীদহ গ্রামের রাস্তা, ধাপেরহাট থেকে খামারপাড়া রাস্তা, ধাপেরহাট বিশ্বরোড থেকে রাঘবেন্দ্রপুর আশ্রয়ন প্রকল্পের রাস্তা,বিশ্বরোডের আর,ভি কোল্ড স্টোরেজ হতে তিলকপাড়া গ্রামের রাস্তাসহ গ্রামীণ জনপদের বিভিন্ন রাস্তাঘাটের মোড় গুলিতে ১ হাটু থেকে ১ কোমর পর্যন্ত কাদা হয়েছে।অতিব জরুরি প্রয়োজন থাকলেও রাস্তাগুলি দিয়ে কোনভাবেই চলাচল সম্ভব হচ্ছে না।  খেটে খাওয়া রিক্সা ভ্যান চালকগন তাদের রিক্সা ভ্যান গুটিয়ে ঘরে বসে দিন কাটাচ্ছে। বিগত বছরগুলোতে যে রাস্তাগুলোয় বেশি সমস্য তৎকালীন জনপ্রতিনিধি অর্থাৎ ইউপি চেয়ারম্যান সাধারন মানুষের দুঃখ দূর্দশা লাঘবের জন্য নিজ দায়িত্বে ইটের গুড়া (রাবিশ) ফেলে সাধারণ মানুষের চলাচলের কিছুটা হলেও ব্যবস্থা করে দিয়ে ছিলেন। কিন্তু বর্তমান চেয়ারম্যানের গ্রামীণ এ সকল সমস্যার প্রতি কোন নজর নেই। বাধ্য হয়ে এলাকার প্রতিবাদী খেটে খাওয়া মানুষ চলা চল অযোগ্য রাস্তাগুলোতে দল বেধে ধানের চারা রোপণ করে প্রতিবাদ করছেন। তবুও যেন টনক নড়ছেনা কর্তৃপক্ষের।
বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে যে ভাবে উন্নয়ন মুলক কাজে অগ্রসর হচ্ছেন কিন্তু স্থানীয় জনপ্রতিনিধি হিসাবে তাদের দায়িত্ব হয়ে পড়েছে দায়সারা গোছের। হাসানপাড়া গ্রামের হতদরিদ্র এনতাজ আলী জানান, ভোটের সময় হামার হেরে খুব দাম, এমপি হোক, চেয়ারম্যান হোক বা মেম্বার হোক ভোটের পরে খুজেই পাওয়া যায় না।
হামার হেরে দুঃখ দুঃখই থাকে। একই কথা বলেছেন তিলকপাড়া গ্রামের আমজাদ আলী। রাস্তা দিয়ে চলা চল করতে পারি না একাধিক বার চেয়ারম্যানকে দেখতে ডেকেছি রাস্তার অতিরিক্ত কাদা দেখে চেয়ারম্যান সাহেব আসতে পারেনি। চেয়ারমান সাব আসার অপেক্ষায় দিনভর লোকজন নিয়ে বসে থেকে সন্ধার দিকে নিরাশ হয়ে ফিরে গেছে। এ হচ্ছে মোদের কপাল। 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি