আজ রবিবার, ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আগামী নির্বাচনেও শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসবে : নৌমন্ত্রী       ছায়েদুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক       শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী-আইজিপির শ্রদ্ধা নিবেদন       বাবা-মায়ের পাশে শায়িত হবেন ছায়েদুল হক       জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা       রাষ্ট্রদ্রোহের মামলা শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ       পঞ্চগড়ে বিজয় বাইসাইকেল র‌্যালি      
অক্সিজেন সরবরাহ বন্ধ
ভারতের ৩০ শিশুর মৃত্যু
Published : Sunday, 13 August, 2017 at 8:30 PM, Count : 39
ভোরের ডাক ডেস্ক : ভারতের পশ্চিম বাংলা রাজ্যের গোরক্ষপুরের বি আর ডি মেডিকেল কলেজ হাসপাতালে বিগত ৪৮ ঘণ্টায় অন্তত ৩০টি শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে। অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে এই শিশুমৃত্যুর ঘটনা বলে চাঞ্চল্যকর অভিযোগ সামনে এসেছে। গোরক্ষপুর জেলার বৃহত্তম এই সরকারি হাসপাতালে এধরনের ঘটনা নিয়ে ব্যাপক তোলপাড় পড়ে গিয়েছে। অভিযোগ, ৬০ লক্ষ টাকা বকেয়া থাকায় অক্সিজেন সিলিন্ডার সরবরাহ বন্ধ করে দেয় দায়িত্বে থাকা বেসরকারি সংস্থা। ঘটনাচক্রে এই হাসপাতালটি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কেন্দ্রে অবস্থিত। এমনকী সম্প্রতি দু’দিনের সফরে গোরক্ষপুর এসে তিনি হাসপাতালটির এনসেফালাইটিস বিভাগের যাবতীয় সুযোগ সুবিধা খতিয়েও দেখেন। তার পরেও এধরনের ঘটনায় স্বাভাবিকভাবেই বিতর্ক চরমে।
রিপোর্ট অনুযায়ী, সবচেয়ে বেশি শিশুমৃত্যুর ঘটনা ঘটেছে হাসপাতালের নিওনেটাল ও এনসেফালাইটিস ওয়ার্ডে। শুক্রবার সাংবাদিক বৈঠকে জেলাশাসক রাজীব রৌতেলা বলেন, শিশুমৃত্যুর ঘটনা নিয়ে উচ্চ পর্যায়ের বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আমাদের জানানো হয়েছে, বকেয়া টাকা না পাওয়ায় বরাতপ্রাপ্ত সংস্থা গতকাল রাত থেকে তরল অক্সিজেন সরবরাহ বন্ধ করে দেয়। ফলে অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়। হাসপাতালের প্রিন্সিপাল আমাদের জানিয়েছেন, বকেয়া টাকার মধ্যে ৩৫ লক্ষ টাকা মিটিয়ে দেওয়া হয়েছে। যদিও লখনউয়ের ওই সংস্থাটির দাবি, তারা টাকা পায়নি। জেলাশাসক জানান, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত সাতটি শিশুর মৃত্যু হয়। গত বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্যে মৃত্যু হয় ২৩টি শিশুর। ৪৮ ঘণ্টায় মোট ৩০টি শিশুর মৃত্যু হয়েছে। তবে তার বক্তব্য, নির্দিষ্টভাবে অক্সিজেনের অভাবে কোনও শিশুর মৃত্যু হয়নি বলে দাবি করছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসকেরা জানিয়েছেন, অক্সিজেন সিলিন্ডারের বিকল্প ব্যবস্থা করা হয়েছিল জরুরি পরিস্থিতির মোকাবিলায়। অন্য জায়গা থেকে সিলিন্ডার আনা হয়েছিল।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি