আজ শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, ১৮ আগস্ট ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : গাজীপুরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা       বার্সেলোনা হামলায় ১৮ দেশের নাগরিক হতাহত       ২০ আগস্ট পর্যন্ত হজ ভিসা আবেদনের সময় বৃদ্ধি       ‘বছর শেষের আগেই ক্ষমতা ছাড়বেন ট্রাম্প’       শ্রেণিকক্ষে স্বামীকে আটকে শিক্ষিকাকে গণধর্ষণ       ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা : ৩ আরোহী নিহত       স্পেনে সন্ত্রাসীদের দ্বিতীয় হামলা ঠেকালো পুলিশ : নিহত ৫      
যুদ্ধাপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত হাফিজ উদ্দিন গ্রেফতার
Published : Sunday, 13 August, 2017 at 9:02 PM, Count : 13
কিশোরগঞ্জ সংবাদদাতা : মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হাফিজ উদ্দিনকে (৬৭) কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল শনিবার দুপুরে ইটনা উপজেলার বর্শিকুড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কমান্ডিং অফিসার (সিও) হাসান মোস্তফা স্বপন জানান।
গত ৩ মে বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মুক্তিযুদ্ধের সময় অপহরণ, নির্যাতন, হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অপরাধে জড়িত থাকায় হাফিজ উদ্দিনসহ চার রাজাকারকে ফাঁসি ও একজনকে আমৃত্যু কারাদণ্ডের সাজা দেয়।
 ফাঁসির দণ্ডপ্রাপ্ত অপর তিনজন হলেন করিমগঞ্জ উপজেলার মধ্যপাড়া গ্রামের এ টি এম শামসুদ্দিন আহমেদ ও তার ভাই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন এ টি এম নাসির উদ্দিন আহমেদ এবং চরপাড়া গ্রামের গাজী আবদুল মান্নান। আমৃত্যু কারাদ প্রাপ্ত হলেন হাইদনখালি গ্রামের আজহারুল ইসলাম (৬০)। হাফিজ উদ্দিনের বাড়ি একই উপজেলার খুদির জঙ্গল গ্রামে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে শামসুদ্দিন আহমেদ কারাগারে আছেন এবং গাজী আবদুল মান্নান পলাতক অবস্থায় গত ১৯ ডিসেম্বর মৃত্যুবরণ করেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি