আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০       রোহিঙ্গা প্রত্যাবাসন চুক্তির বিষয়ে জাতিসংঘ মহাসচিবের গভীর উদ্বেগ       উত্তরা মেডিকেলের ৫৭ শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে বাধা নেই       না.গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত দুই       শাহজালালে ৩১৮ কার্টন সিগারেট জব্দসহ আটক ২      
এবার হজ করছেন সাড়ে ১৭ লাখ মুসল্লি
Published : Thursday, 31 August, 2017 at 12:03 PM, Count : 163
এবার হজ করছেন সাড়ে ১৭ লাখ মুসল্লিভোরের ডাক ডেস্ক : সারা বিশ্বের ১৭ লাখ ৫২ হাজার ১৪ জন ধর্মপ্রাণ মুসলমান এ বছর সৌদি আরবে হজে গেছেন। এ সংখ্যা গত বছরের তুলনায় ৪ লাখ ২৬ হাজার ২৬৩ জন বেশি। মক্কা প্রদেশের আমির, পবিত্র দুই মসজিদের তত্ত্বাবধায়ক বাদশাহর উপদেষ্টা রাজপুত্র খালেদ আল-ফয়সালের উদ্ধৃতি দিয়ে সৌদি প্রেস অ্যাজেন্সি এসব তথ্য জানিয়েছেন।

এ বছর কাতারের উপর অবরোধ আরোপ নিয়ে সরগরম ছিল বিশ্ব রাজনীতি। কাতারের ওপর যেসব দেশ অবরোধ আরোপ করে তার নেতৃত্বে ছিল সৌদি আরব। তারপরও এ বছর কাতারি হাজীর সংখ্যা বেড়েছে। গত বছর সৌদিতে হজ করতে কাতার থেকে ১২১০ জন এসেছিলেন। এ বছর এসেছেন ১৫৬৪ জন।

রাজপুত্র খালেদ আল-ফয়সাল জানান, পবিত্র হজ পালনে আগতদের যাতে কোনো ধরনের সমস্যা না হয় এবং যাতে তারা শান্তিপূর্ণভাবে হজ পালন করতে পারেন সে জন্য গত বছরের চেয়ে সামরিক ও বেসামরিক কর্মকর্তার সংখ্যা ৩ লাখ বাড়ানো হয়েছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি