আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মুক্তিযুদ্ধের ন্যায় রোহিঙ্গা সংকটেও সারা বিশ্বের সমর্থন পেয়েছি : প্রধানমন্ত্রী       শৃঙ্খলাবিধির ফলে ন্যায়বিচার কালের গর্ভে হারিয়ে যাবে : রিজভী       দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : প্রধানমন্ত্রী       থার্টি ফার্স্টে বন্ধ থাকবে বার, বৈধ অস্ত্র বহন নিষিদ্ধ       মগবাজার ফ্লাইওভারে চলন্ত বাসে আগুন       রাজধানীতে সেলুনে বিস্ফোরণে দগ্ধ ৩       'আজেবাজে জিদ' করেন না মাশরাফি      
শ্রীবরদীতে চিকিৎসাসেবা চলছে মেডিকেল এ্যাসিটেন্স দিয়ে
Published : Monday, 9 October, 2017 at 7:09 PM, Count : 837
শ্রীবরদীতে চিকিৎসাসেবা চলছে মেডিকেল এ্যাসিটেন্স দিয়েতাসলীম কবির বাবু, শ্রীবরদী (শেরপুর) থেকে : নামে ৫০ শয্যা। ডাক্তার নেই। নেই প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী। আগত রোগীদের নির্ভর করতে হচ্ছে মেডিকেল এ্যাসিটেন্সদের উপর। করছেন প্রেসক্রিপশন। সামন্য অসুখ নিয়েও দৌড়াতে হচ্ছে ১৮ কিলোমিটার দূরে জেলা সদরে। নামে ৫০ শয্যা হলেও বাস্তবে ৩১ শয্যার জনবলও নেই সীমান্তবর্তী প্রায় ৫ লক্ষ মানুষ অধ্যুষিত উপজেলার এ হাসপাতালের।
জানা গেছে, পাকিস্তান আমলে নির্মিত হয় ৩১ শয্যার শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি। পরবর্তীতে ১৭ ডিসেম্বর ২০১০ সালে হাসপাতালটি ৫০ শয্যার উদ্ভোধন করা হয়। কিন্তু ৫০ শয্যার সেবা তো দূরে থাক হাসপাতালের মোট ২৪ টি ডাক্তারের পদের বিপরীতে কাগজে কলমে কর্মরত আছেন মাত্র ৬ জন । উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. মজিবুর রহমানকে সার্বক্ষনিক প্রশাসনিক দায়িত্ব পালন করতে হয়। বাস্তবে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী দেখেন ডেন্টাল সার্জন রুনিয়া ইশরাত, মেডিকেল অফিসার ডা. মির্জা মাসরুর হক, এ্যানেসেটিস্ট ডা. নায়লা হোসেন। উপজেলার ১০ টি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের মধ্যে ৪ টি ডাক্তার শূন্য। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রের আরএমও দীর্ঘদিন থেকে তেজগাঁও হাসপাতালে প্রেষণে থাকায় আরএমও‘র দায়িত্ব পালন করছেন কেকেচর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ডা. আনিসুর রহমান। ডাক্তার সংকটে জোড়াতালি দিয়ে চিকিৎসা সেবা চললেও দীর্ঘদিন থেকে ডেপুটেশনের আছেন ডা. সুবির কুমার নন্দী ও ডা.ওবায়দুল হক  (হোমিও)। অপরদিকে উপজেলার ১০ টি ইউনিয়নের মধ্যে সিংগাবরুনা, কাকিলাকুড়া, গোসাইপুর, কুড়িকাহনীয়া এ ৪ টি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে ডাক্তার নেই। বাকী ৬ টির মধ্যে রাণীশিমুল ইউনিয়নে ডা. মমিনুর ইসলাম, তাতিহাটি ইউনিয়নে তাজকিয়া তাসনিম আহমদ, শ্রীবরদী ইউনিয়নে ডা. মিজানুর রহমান, ভেলুয়া ইউনিয়নে ডা. সৈয়দ আলী আহাদ, কেকেরচর ইউনিয়নে ডা. আনিসুর রহমান ও গড়জরিপা ইউনিয়নে ডা. সুবির নন্দী দায়িত্বে রয়েছে। কিন্তু ডা. সুবীর নন্দী দীর্ঘদিন থেকে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ও কেকেরচর ইউনিয়নের ডা. আনিসুর রহমান উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আরএমও‘র দায়িত্ব পালন করছেন।
একইভাবে বাকী ডাক্তারদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে সংযুক্ত করায় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলো থাকছে ডাক্তার শূন্য। 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি