আজ বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৪ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : মুক্তিযুদ্ধের ন্যায় রোহিঙ্গা সংকটেও সারা বিশ্বের সমর্থন পেয়েছি : প্রধানমন্ত্রী       শৃঙ্খলাবিধির ফলে ন্যায়বিচার কালের গর্ভে হারিয়ে যাবে : রিজভী       দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : প্রধানমন্ত্রী       থার্টি ফার্স্টে বন্ধ থাকবে বার, বৈধ অস্ত্র বহন নিষিদ্ধ       মগবাজার ফ্লাইওভারে চলন্ত বাসে আগুন       রাজধানীতে সেলুনে বিস্ফোরণে দগ্ধ ৩       'আজেবাজে জিদ' করেন না মাশরাফি      
আ. লীগে প্রার্থীর অধিক্য বিএনপিতে জোট দ্বন্দ্ব
Published : Monday, 9 October, 2017 at 8:16 PM, Count : 918
আ. লীগে প্রার্থীর অধিক্য বিএনপিতে জোট দ্বন্দ্বতাসলিম কবির বাবু, শ্রীবরদী (শেরপুর) থেকে : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের অনেক সময় বাকি থাকলেও মনোনয়ন বাগিয়ে নিতে দৌড়ঝাপ শুরু করেছে এমপি মনোনয়ন প্রত্যাশীরা। ঈদের শুভেচ্ছার অন্তরালে জানান দিয়েছেন প্রার্থীতার কথা। শুভেচ্ছার ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে গ্রাম শহর। মসজিদ, মন্দির, গির্জায় গিয়ে করছেন দোয়া প্রার্থনা। শহর- মফস্বলের হাট বাজারে গিয়ে মেলাচ্ছেন হাত। চালাচ্ছেন প্রচারণা। অনেকেই বন্যার্তদের সাহায্যের মাধ্যমেও জানান দিয়েছেন প্রার্থীতার। এ দিক থেকে এগিয়ে রয়েছে আ‘লীগ। আ‘লীগ থেকে মনোনয়নের জন্য লবিং, প্রচারনা চালাচ্ছেন এক ডজনের বেশি মনোনয়ন প্রত্যাশী। অপরদিকে এ আসনে বিএনপি‘র একক প্রার্থী নিয়ে নিশ্চিন্ত থাকলেও এবার জামায়াতের প্রার্থী মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনের ঘোষণা দেয়ায় বেকায়দায় রয়েছে বিএনপি‘ও।  
শ্রীবরদী- ঝিনাইগাতি এ দুই উপজেলা নিয়ে শেরপুর-৩ সংসদীয় আসন গঠিত। এ আসন কে লাকি আসন হিসাবে ধরা হয়। কারণ এ আসন থেকে যে দলের প্রার্থী বিজয়ী হয় সে দলই সরকার গঠন করে। আর এ আসনে আগামী সংসদ নির্বাচনে আ‘লীগ থেকে মনোনয়ন পেতে এখন থেকেই লবিং শুরু করেছে ১৩ জন প্রার্থী। এদের মধ্যে নবম ও দশম জাতীয় সংসদের এ আসনের সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুর হক চাঁন বিভিন্ন অনুষ্ঠানে তার দু‘মেয়াদে বিভিন্ন উন্নয়নমূলক কাজের ফিরিস্তি তুলে ধরে আবারো তাকে মনোনয়ন দেয়ার জন্য তৃণমুলের সমর্থন আদায়ের চেষ্টা করছেন। পরপর দু‘বারের এমপি হলেও উপজেলা আ‘লীগের সাথে দ্বন্ধ ও দূরত্বকে পাশ কাটিয়ে তিনি মনোনয়ন আনতে পারেন কিনা তাই এখন আ‘লীগসহ ভোটারদের প্রশ্ন। এ ছাড়া এ আসন থেকে তার আপন ভাতিজা বিএনপি‘র একক প্রার্থী সাবেক এমপি জেলা বিএনপি‘র সভাপতি মো. মাহমুদুল হক রুবেল এবারও বিএনপি‘র একক প্রার্থী এবং আরেক ভাতিজা সদ্য আ‘লীগে যোগদানকারী শিল্পপতি আলহাজ্ব হেদায়েতুল ইসলামও আ‘লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। মনোনয়নের ব্যাপারে সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুল হক চান জানান, দুই মেয়াদে এ পর্যন্ত শ্রীবরদী ও ঝিনাইগাতি এ দুই উপজেলায় আমার হাত দিয়ে প্রায় ষোলশত কোটি টাকার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছি। দলীয় হাই কমান্ড আমাকে মনোনয়ন দিলে জননেত্রীকে আবারো এ আসন উপহার দিতে পারবো।
মো. মোতাহারুল ইসলাম লিটন শ্রীবরদী উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই বিভিন্ন সভা সমাবেশের মাধ্যমে তার প্রার্থীতার ঘোষণা দিয়েছেন। করছেন জনসংযোগ। বারবার উপজেলার দক্ষিণাঞ্চল অথবা উত্তরাঞ্চল থেকে  এ আসনের প্রার্থী মনোনয়ন দিয়ে আসছে আ‘লীগ। যাদের অধিকাংশই ঢাকায় অবস্থান করেন। মোতাহারুল ইসলাম লিটন উপজেলার মধ্যাঞ্চল অর্থাৎ উপজেলা সদরের বাসিন্দা এবং উপজেলা সদরেই সবসময় অবস্থান করেন। সে হিসাবে এবং তরুণ ভোটারদের কাছে রয়েছে তার জনপ্রিয়তা। উপজেলার মধ্যাঞ্চলবাসীর দীর্ঘদিনের আশা এবার আ‘লীগ মোতাহারুল ইসলাম লিটনকে মনোনয়ন দিয়ে উপজেলা সদরের বাসিন্দাদের স্বপ্নপুরণ করবে।
বঙ্গবন্ধু হত্যার বিচার না হওয়া পর্যন্ত মাছ-মাংস খাওয়া বর্জনকারী, আশির দশকের তুখোড় ছাত্র নেতা, শেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি  ইফতেখার হোসেন কাফি জুবেরী আগামী সংসদ নির্বাচনেও মনোনয়ন চাইবেন ও সে উদ্দেশ্যে তৃণমুলে সভা, সমাবেশ ও হাইকমান্ডে লবিং করছেন। তিনি ১৯৯১ সাল থেকে এ আসনের জন্য আ’লীগ থেকে মনোনয়ন চেয়ে আসছেন।
জাতীয় পার্টির (এরশাদ) সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার মুহম্মদ খুররম ২০০৮ সাল থেকে আ‘লীগের মনোনয়ন চেয়ে আসছেন। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করেছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি আ’লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন।
শ্রীবরদীর খড়িয়া কাজির চর ইউপি চেয়ারম্যান ও জেলা আ’লীগ সদস্য, মুক্তিযোদ্ধা সন্তান এ.ডি.এম শহিদুল ইসলাম কর্মী সমাবেশের মধ্য দিয়ে মনোনয়নের প্রত্যাশী হিসাবে আগাম জানান দিয়েছেন। সেই সাথে পোস্টার করে ভোটার ও কর্মীদের সাথে শুভেচ্ছা এবং মতবিনিময় করে যাচ্ছেন। জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক নাসরিন বেগম ফাতেমা এবং তার দেবর সাবেক ছাত্রনেতা মো. মিজানুর রহমান রাজা পোস্টার ও লিফলেট করে তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন।
এ ছাড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আবু ছালেহ মো. নুরুল ইসলাম হিরু, প্রয়াত আ‘লীগ সংসদ সদস্য এম এ বারী সাহেবের ছেলে মহসীনুল বারী রুমি, মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. ওয়ালীউজ্জামান আশরাফি লতা, কৃষিবিদ ড. ফররুখ আহমেদ ফারুক মনোনয়নের প্রত্যাশায় ভোটার ও নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে যাচ্ছেন। এ ছাড়া ঝিনাইগাতি উপজেলা আ’লীগ সভাপতি এস.এম.এ ওয়ারেজ নাঈম আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নের প্রত্যাশায় পোস্টার লিফলেট করে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করে যাচ্ছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনেও তিনি মনোনয়ন চেয়েছিলেন। সাধারণ সম্পাদক আমিরুজ্জামান লেবুও প্রার্থীতার কথা জানান দিয়েছেন।
উপজেলা আ‘লীগের অভ্যন্তরিন কোন্দল ও একাধিক প্রার্থী নিয়ে আ‘লীগের তৃণমূলেরকর্মীরা দুশ্চিন্তা ও সংশয়ে থাকলেও মোটামুটি একক প্রার্থী নিয়ে খোশমেজাজে রয়েছে বিএনপি। এ আসনে বিএনপি একক প্রার্থী হচ্ছেন দু‘বারের সাবেক এমপি জেলা বিএনপি‘র সভাপতি মো. মাহমুদুল হক রুবেল।
তবে ২০ দলীয় জোট থেকে এবার মনোনয়ন চাইবেন জামায়াতের সাবেক আমির ও উপজেলা পরিষদ নির্বাচনে ২০ দলীয় জোট থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রপ্রার্থী হিসাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচন করা মো. নুরুজ্জামান বাদল।  জোট থেকে মনোনয়ন না পেলে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনের মাঠে থাকবেন বলে ঘোষণা দিয়ে জনসংযোগ করে যাচ্ছেন।
জাতীয় পার্টি (এরশাদ) থেকে এবারও মনোনয়ন চাইবেন শ্রীবরদী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. খোরশেদ আলম ফর্সা। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ প্রার্থী প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক চাঁনের সাথে প্রতিদ্বন্ধিতা করে পরাজিত হয়েছিলেন। এ ছাড়া হাসান খালেদ কাজল জাপা থেকে মনোনয়নের প্রত্যাশা করছেন।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি