আজ বুধবার, ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, ১৮ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৩৬তম বিসিএসে ২৩২৩ জনকে নিয়োগের সুপারিশ       জবি ছাত্রলীগের নতুন কমিটি: সভাপতি তরিকুল সম্পাদক রাসেল       কাল শেখ রাসেলের ৫৩তম জন্মদিন       বুধবার ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ       সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন       নারায়ণগঞ্জে ধর্ষণ মামলার যুগান্তকারী রায়       পুরান ঢাকায় এম কে টাওয়ারে আগুন      
চিলিতে শক্তিশালী ভূমিকম্পের আঘাত
Published : Tuesday, 10 October, 2017 at 2:37 PM, Count : 70
চিলিতে শক্তিশালী ভূমিকম্পের আঘাতআন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৩ মাত্রার।

তবে এ ঘটনায় এখনো কোনও হতাহতের খবর জানা যায়নি।

মার্কিন ভূতাত্তিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় ৩ টা ৩২ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে। ভূমিকম্পটির উৎসস্থল ছিল চিলির উত্তরের উপকূলীয় শহর এরিকা থেকে ৭৩ কিলোমিটার পূর্বে মাটির ৮২ কিলোমিটার গভীরে।

উপসাগরীয় সুনামি সতর্কতা কেন্দ্রের মতে তথ্য মতে, এখন পর্যন্ত কোন সুনামি সতর্কতা জারি করা হয়নি। এ ভূমিকম্পের কম্পন পেরু সীমান্তেও অনুভূত হয়।

বন্দর নগরী এরিকার একজন বাসিন্দা চিলির সংবাদ মাধ্যম লা তেরসেরাকে জানান, ভূমিকম্প আঘাত হানার সময়ও বিদ্যুৎ ও টেলিফোন যোগাযোগ ব্যবস্থা সচল ছিল।

রিং অব ফায়ারে অবস্থিত চিলি ভূমিকম্প প্রবণ দেশগুলোর মধ্যে অন্যতম। গত সাত বছরে দেশটিতে ৮ বা তার চেয়ে বেশি মাত্রার অন্তত তিনটি ভূমিকম্প আঘাত হেনেছে। তবে দেশটির ইতিহাসে সবচেয়ে শক্তিশালী ৯ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছিলো ১৯৬০ সালে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি