আজ বুধবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : থার্টি ফার্স্টে বন্ধ থাকবে বার, বৈধ অস্ত্র বহন নিষিদ্ধ       মগবাজার ফ্লাইওভারে চলন্ত বাসে আগুন       রাজধানীতে সেলুনে বিস্ফোরণে দগ্ধ ৩       'আজেবাজে জিদ' করেন না মাশরাফি       গোদাগাড়ীতে বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২       বিপিএল শিরোপা জিতলো রংপুর       পাঁচবারের চারবারই 'চ্যাম্পিয়ন' মাশরাফি      
এবার রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে বিশ্ব ব্যাংক
Published : Thursday, 12 October, 2017 at 1:33 PM, Count : 111
এবার রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে বিশ্ব ব্যাংকআন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া লাখ লাখ রোহিঙ্গাদের প্রয়োজন মেটাতে দেশটির সরকারকে সাহায্য করবে বিশ্ব ব্যাংক।

এক বিবৃতিতে বিশ্ব ব্যাংক জানিয়েছে, রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশ সরকারের আহ্বানের প্রেক্ষিতে তারা এই সিদ্ধান্ত নিয়েছে।

সংস্থাটি তাদের বিবৃতিতে বলেছে, বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। কিন্তু তাদের প্রয়োজনীয় সহায়তা দিতে হিমশিম খেতে হচ্ছে তাদের, দেশটি নিজেরাই বিভিন্ন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করছে।

রোহিঙ্গাদের জন্য সরকারের যে কর্মসূচি রয়েছে তাতে বিশ্ব ব্যাংক সহায়তা করবে। তবে ঠিক কোন খাতে বিশ্ব ব্যাংকের সহায়তা কী পরিমাণ হবে তা এখনো নির্ধারণ করা হয়নি বলে সংস্থাটি বিবৃতিতে জানিয়েছে।

সেটি আলাপ-আলোচনা করে ঠিক করা হবে। স্বাস্থ্য, শিক্ষা, পানি, স্যানিটেশন এবং যোগাযোগ সংক্রান্ত বিষয়গুলোতে বিশ্ব ব্যাংক সহায়তা দিতে পারে।

এর আগে বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন পরিস্থিতির ব্যাপক প্রভাব পড়েছে বাংলাদেশে, প্রতিদিনই মিয়ানমার থেকে নতুন করে রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করছে।

বাংলাদেশের মানুষ যে মানবিকতার সাথে সহনশীলভাবে এ বিষয়টি গ্রহণ করেছে, তাতে তাদের প্রতি আমরা আন্তরিকভাবে কৃতজ্ঞ। যদিও মানবিক এ পরিস্থিতি মোকাবেলায় বিশ্ব সংস্থাগুলোর সাহায্য প্রয়োজন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি