আজ বুধবার, ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, ১৮ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৩৬তম বিসিএসে ২৩২৩ জনকে নিয়োগের সুপারিশ       জবি ছাত্রলীগের নতুন কমিটি: সভাপতি তরিকুল সম্পাদক রাসেল       কাল শেখ রাসেলের ৫৩তম জন্মদিন       বুধবার ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ       সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন       নারায়ণগঞ্জে ধর্ষণ মামলার যুগান্তকারী রায়       পুরান ঢাকায় এম কে টাওয়ারে আগুন      
না.গঞ্জে জেএমবির ২ সক্রিয় সদস্য গ্রেপ্তার
Published : Thursday, 12 October, 2017 at 4:54 PM, Count : 66
না.গঞ্জে জেএমবির ২ সক্রিয় সদস্য গ্রেপ্তারনারায়ণগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের দুই সক্রিয় সদস্য মোঃ মামুনুর রশিদ ওরফে মামুন (৩৪) এবং মোঃ ইসমাইল হোসেন (২৯) কে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) -১১’র সদস্যরা।

এ সময় তাদের নিকট থেকে জঙ্গীবাদী নোটশীট উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি শাকিল আহমেদের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বুধবার (১১ অক্টোবর) রাতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল বুধবার রাত ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত জেলার রূপগঞ্জ উপজেলার তারাবো এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। মোঃ মামুনুর রশিদ ওরফে মামুন (৩৪), ১৯৯৬ সালে নোয়াখালীর একটি মাদ্রাসা থেকে হাফেজিয়া পাশ করে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে চাকুরী করেছে। ২০১৬ সালের মে মাস থেকে সে নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি প¬াইউড ফ্যাক্টরীতে কাজ করছিল। 

২০১৩ সালে সে তাসনিমের সাথে উগ্রবাদী অডিও আদান প্রদানের মাধ্যমে জিহাদে উদ্বুদ্ধ হয়। ধীরে ধীরে হানাফি থেকে সে সালাফি মতাদর্শে প্রবেশ করে। আব্দুল্লাহপুর এলাকায় সংগঠনের দাওয়াতী কার্যক্রম পরিচালনা করা ছাড়াও তার বাসায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হত। 

আইন-শৃঙ্খলা বাহিনীর ক্রমাগত অভিযানের কারণে সে অনেকটা আড়ালে চলে যায়। তারপরেও সে সতর্কতার সাথে দাওয়াতী ও আর্থিক সহায়তার কাজ চালিয়ে যাচ্ছিল।

গ্রেফতারকৃত অপর জঙ্গি মোঃ ইসমাইল হোসেন ২০০৫ সালে দারুল ফালাহ ছালেহিয়া সাহেব ঢাকার তুরাগ এলাকার আলী আলিয়া মাদ্রাসা থেকে ৮ম শ্রেণী পাশ করে। সে ২০১২ সালে ঢাকায় একটি কোম্পানীতে ও পরে তার ভাইয়ের স্টেশনারী দোকানে কাজ শুরু করে। 
২০১৪ সালে জেএমবি সদস্য এবং গ্রেফতারকৃত মোঃ মামুনুর 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি