আজ বুধবার, ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, ১৮ অক্টোবর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ৩৬তম বিসিএসে ২৩২৩ জনকে নিয়োগের সুপারিশ       জবি ছাত্রলীগের নতুন কমিটি: সভাপতি তরিকুল সম্পাদক রাসেল       কাল শেখ রাসেলের ৫৩তম জন্মদিন       বুধবার ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ       সুপ্রিম কোর্টের নতুন রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন       নারায়ণগঞ্জে ধর্ষণ মামলার যুগান্তকারী রায়       পুরান ঢাকায় এম কে টাওয়ারে আগুন      
পঞ্চগড়ে স্বল্প সুদে ও সহজ শর্তে কৃষি ঋণ প্রদান
Published : Thursday, 12 October, 2017 at 5:49 PM, Update: 12.10.2017 5:53:06 PM, Count : 37
পঞ্চগড়ে স্বল্প সুদে ও সহজ শর্তে কৃষি ঋণ প্রদানপঞ্চগড় সংবাদদাতা : আরডিআরএস বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন ফুড সিকিউরিটি গভার্নেন্স প্রকল্পের সহযোগিতায় ধাক্কামারা  ইউনিয়ন ফেডারেশন কৃষক ফোরামের উদ্যোগে টেঙ্গনমারী ও লাঙ্গলগাঁও মহিলা কৃষক দলের ১৬ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক।

ধাক্কামারা  শাখার, ব্যাবস্থাপনায় রবি শস্যের উৎপাদনের লক্ষ্যে স¦ল্প সুদে ও সহজ শর্তে মোট ৩,২০,০০০/- (তিন লক্ষ বিশ হাজার ) টাকা আলু  উৎপাদনের জন্য কৃষি ঋণ বিতরন করা হয়।

এসময় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর জোনাল ম্যানেজার মোসাদ্দেক হোসেন, পঞ্চগড় ধাক্কামারা শাখার, ম্যানেজার তৌজিয়া শামীম আক্তার জাহান ফেডারেশনের চেয়ারম্যান শ্রী দুলেন চন্দ্র এবং ফুড সিকিউরিটি গভার্নেন্স প্রকল্প এর প্রকল্প ব্যবস্থাপক মাহাফুজ আলম, কর্মসূচি ব্যবস্থাপক (মাঠ সমন্বয়) জনাব হাসিনা পারভিন কৃষি কর্মকর্তা ফিরোজ বুল বুল ও মাঠ প্রশিক্ষক শাজাহান আলী, আরডিআরএস বাংলাদেশ পঞ্চগড়।

সে সময় প্রকল্প ব্যবস্থাপক জনাব মাহাফুজ আলম বলেন, বাংলাদেশ সরকার দেশের খাদ্য নিরাপত্তা ও পুষ্টি নিশ্চিতকরণ, দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে কৃষি উন্নয়নকে অগ্রাধিকার দিয়েছে।

এক্ষেত্রে সরকারের মূল লক্ষ্য হচ্ছে সামগ্রিকভাবে কৃষি উৎপাদন ও উৎপাদনশীলতা বৃদ্ধিকরণ, কৃষক ও সম্প্রসারণ জনবলের দক্ষতা বৃদ্ধি, জলবায়ু পরিবর্তনের প্রেক্ষিতে বিশেষায়িত সেবা প্রদান,রপ্তানি উপযোগী কৃষি বাণিজ্যিকীকরণ ও চুক্তিবদ্ধ চাষাবাদ পদ্ধতি প্রচলনসহ কৃষি কার্যক্রম বহুমূখীকরণ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে সবার জন্য খাদ্য ও পুষ্টির নিরাপত্তা নিশ্চিত করা এবং গ্রামীণ জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন  করা।

এ ভাবে বিভিন্ন সরকারী ও বেসকারী  ব্যাংক ক্ষুদ্র/প্রান্তিক/ভুমিহীন কৃষকদের কৃষি  ঋণ গ্রহণে কালে কোন প্রকার হয়রারি শিকার না হলে সাধারণ কৃষক বিভিন্ন সরকারী বেসরকারী ব্যাংক গুলো থেকে ঋণ গ্রহন করে  তাদের কৃষি উৎপাদন বৃদ্ধি করবে,বাংলাদেশকে একটি খাদ্য স্বয়ংসম্পুর্ণ দেশ হিসেবে গড়তে অবদান রাখবে এবং  দারিদ্র কৃষকের জীবন মান উন্নয়ন সম্ভব।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি