আজ শনিবার, ২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ ডিসেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : রাষ্ট্রদ্রোহের মামলা শাসকগোষ্ঠীর দমননীতির বহিঃপ্রকাশ       পঞ্চগড়ে বিজয় বাইসাইকেল র‌্যালি       একদিনে ২৯ জঙ্গিকে ফাঁসি দিল ইরাক       শনিবার স্মৃতিসৌধে যাবেন খালেদা জিয়া        উ.কোরিয়ার মোকাবেলায় একসঙ্গে কাজ করবে মার্কিন-রাশিয়া       ঠাকুরগাঁও টিকিট কাটাকে কেন্দ্র করে কর্তৃপক্ষের হামলায় আহত ৫       নওগাঁয় ওভারব্রিজে ধাক্কা লেগে ট্রেনের ১যাত্রীর মৃত্যু      
রাজশাহী কলেজে ইংরেজিতে অনার্স চান্স পেয়েও অর্থাভাবে পড়ালেখা নিয়ে শঙ্কায় সায়েম
Published : Friday, 13 October, 2017 at 10:57 PM, Count : 59
নিয়ামতপুর (নওগাঁ) সংবাদদাতা : দারিদ্রতা আর নানা অসঙ্গতির সঙ্গে নিত্য লড়াই যেন নিয়তি। তবুও সে হার মানেনি দারিদ্রতার কাছে। নানা প্রতিকূলতার বিরুদ্ধে নিরন্তর সংগ্রাম করেও জীবনে বড় হওয়ার স্বপ্ন দেখে সে। সে অনুযায়ী জীবনযুদ্ধে নেমে শত বাধা পেরিয়ে সায়েম দেখিয়েছে বিশেষ কৃতিত্ব। নওগাঁর নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুরই ইউনিয়নের চান্দইল গ্রামের আব্দল জব্বার ও রোজিনা বেগমের একমাত্র ছেলে বালাতৈড় সিদ্দিক হোসেন কলেজের মেধাবী ছাত্র আবু সায়েম এ বছর উত্তরাঞ্চলের শ্রেষ্ঠ ও ঐহিত্যবাহী কলেজ রাজশাহী কলেজে অনার্সে ইংরেজী বিভাগে চান্স পেয়েছে। কিন্তু চরম দারিদ্রতা তার সেই স্বপ্ন পূরণের পথে বিশাল বাধা হয়ে দাঁড়িয়েছে। শুধুমাত্র অর্থাভাবে পড়া-লেখা নিয়ে শঙ্কায় রয়েছে সে। সায়েম জানায়, রাজশাহী কলেজে ইংরেজীতে অনার্স চান্স পেলে উচ্ছাসিত হয় সে।  এর আগে বিজ্ঞান বিভাগে বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ থেকে এইচএসসি এবং ২০১৪ সালে চুনিয়াপাড়া চান্দইল সমাসপুর উচ্চ বিদ্যালয় (সিসিএস উচ্চ বিদ্যালয়) থেকে এসএসসি পরীক্ষায় উভয়টিতে জিপিএ-৫ পেয়েছে সে। সায়েমের স্থায়ী বাড়ী নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের চান্দইল গ্রামে। সে ঐ গ্রামের আব্দুল জব্বার ও রোজিনা বেগমের একমাত্র পুত্র। পরিবারের দুই ভাই বোনের মধ্যে সে বড়। ছোট বোন মানসিক সদস্যার জন্য পড়া লেখা বাদ দিয়ে বাড়ীতেই অবস্থান করছে। অসহায় দরিদ্র বাবার পক্ষে সংসার চালিয়ে সায়েমের পড়া লেখার খরচ যোগানো একেবারে অসম্ভব। এইচমএসসিতে পড়ার সময় সায়েম অন্যের বাড়ীতে কামলা দিয়েছে আর এইভাবেই সে তার পড়ালেখার খরচ চালিয়েছে। বর্তমানে রাজশাহী কলেজে ইংরেজীতে অনার্স চান্স পেলেও ভর্তি হওয়া কোন টাকা যোগাড় করতে পারে নাই। তার কাছে ভর্তি হওয়ার মত কোন টাকা নেই। স্বপ্ন দেখেছিল একদিন সে লেখাপড়া করে মানুষের মত মানুষ হবে। দেশ ও দশের সেবা করবে। নিজের ও পরিবারের ভাগ্যের পরিবর্তন করবেন। মনের মত বিষয়ে ভর্তির সুযোগ হলেও শুধুমাত্র অর্থাভাবে সেই ইচ্ছে বা স্বপ্ন পূরণ হবে কি না তা সে জানে না। অর্থের অভাবে স্বপ্ন স্বপ্নই রয়ে যাবে কি না। সায়েম কান্না বিজড়িত কন্ঠে এই প্রতিবেদকের মাধ্যমে এই সমাজের বিত্তশালীদের কাছে আকুল আবেদন জানিয়েছেন, তারা যেন তাদের অর্থের সামান্য অংশ আমার দান করে আমার স্বপ্ন পূরণে সহায়তা করে। এতে তাদের কোন ক্ষতি না হলেও আমার জীবনকে পাল্টে দিবে। আমি দেশের জন্য, সমাজের জন্য ও আমার পরিবারের জন্য কিছু করতে পারবো। সমাজের বিত্তবান ব্যক্তি বা প্রতিষ্ঠান এগিয়ে এলে হয়তো তার পড়া লেখা হবে তার স্বপ্ন পূরণ হবে এমনটাই বিশ্বাস সায়েমের। সায়েমকে সাহায্য করতে ডাচ বাংলা হিসাব নং- ০১৭৯৬-৯৪৯৫৯৭-৫ এই নম্বরে সাহায্য পাঠানোর অনুরোধ জানান।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি