আজ বুধবার, ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : ঢাবি প্রক্টরের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ       রোহিঙ্গাদের বায়োমেট্রিক নিবন্ধন ১০ লাখ ছাড়িয়েছে       কাটা পড়ছে যশোর রোডের দ্বিশতবর্ষী ২৩১২টি গাছ       বনানীতে তরুণী ধর্ষণ: প্রতিবেদন ৭ ফেব্রুয়ারি       ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন দেয়ার নির্দেশ       ডিএনসিসির উপ-নির্বাচন স্থগিত       কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত : নিহত ১০      
গুগল ম্যাপে ঢাকার যানজট
Published : Saturday, 11 November, 2017 at 11:44 AM, Count : 114
গুগল ম্যাপে ঢাকার যানজটভোরের ডাক ডেস্ক : পৃথিবীর বিভিন্ন উন্নত দেশের মতো এখন থেকে ঢাকার সড়কগুলোর যানজটের সর্বশেষ তথ্য জানা যাচ্ছে গুগল ম্যাপে। গুগল ম্যাপ শুক্রবার থেকে বাংলাদেশে তাদের এই ফিচারটি চালু করেছে।

গুগলের রিয়েল টাইম ট্রাফিক আপডেট সুবিধার কারণে রাজধানীর কোন সড়কে জ্যাম রয়েছে বা কোন সড়কে যানবাহনের গতি ধীর গতির তা গুগল ম্যাপের মাধ্যমে সহজেই দেখা যাচ্ছে। এছাড়া কোন সড়ক ফাঁকা তাও জানা যাচ্ছে গুগলের এই সেবায়।

শনিবার গুগল ম্যাপে গিয়ে দেখা যায়, ঢাকার সড়কগুলোতে যানজট বোঝানো হচ্ছে কয়েকটি রঙের চিহ্ন দিয়ে। যে রাস্তায় জ্যাম নেই সেখানে সবুজ রঙ দেখাচ্ছে।

কিছু রাস্তায় কমলা রঙ দিয়ে বোঝানো হচ্ছে সেগুলোতে হালকা জ্যাম। আর যেসব রাস্তায় গাড়ি আটকে আছে সেগুলোতে লাল রঙ দিয়ে বোঝানো হচ্ছে ভয়াবহ জ্যাম।

গুগলের এই সুবিধা পেতে স্মার্টফোনে থাকা গুগল ম্যাপ ফিচারটি চালু করতে হবে। এরপর ম্যাপের মেন্যু থেকে ট্রাফিক অপশনটি অন করতে হবে। এটি চালু করার পর রাস্তাগুলোর ওপরে সবুজ, কমলা ও লাল রঙয়ের কিছু রেখা দেখতে পাওয়া যাবে। এছাড়া ইন্টারনেট সংযোগ থাকা অবস্থায় স্মার্টফোনের নোটিফিকেশনেও কিছুক্ষণ পরপর রাস্তার গাড়ি চলাচলের আপডেট দেখা যাবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি