আজ শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সততা ও উন্নয়নের কারণেই আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা       চট্টগ্রাম পর্বের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে খুলনা       ফতুল্লায় ভেকু চাপায় শ্রমিকের মৃত্যু, লাশ গুম চেষ্টার অভিযোগ       রংপুর-খুলনা ম্যাচ দিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু       ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে বারী সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত       কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেনের সহকারী চালক নিহত       জিয়াউর রহমানের ছোট ভাই কামাল আর নেই      
আফ্রিদির তাণ্ডবে দিশেহার সিলেট সিক্সার্স
Published : Sunday, 12 November, 2017 at 10:41 AM, Count : 95
আফ্রিদির তাণ্ডবে দিশেহার সিলেট সিক্সার্সখেলাধুলা ডেস্ক : কোনো বোলার যদিই নেন ৪ উইকেট আর ব্যাট হাতেই নেমেই যদি তলেন ঝড়, তাহলে প্রতিক্ষের কী হাল হতে পারে? এই প্রশ্নের জবাব খোঁজার জন্য বিপিএলের ঢাকা এবং সিলেট ম্যাচের দিকে তাকালেই স্পষ্ট।

এক শহিদ আফ্রিদির তাণ্ডেবেই বিধ্বস্ত সিলেট সিক্সার্স।

জয়ের জন্য ১০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফ্রিদি একাই সিলেটকে দুরমুশ করে ছেড়েছেন।৫টি ছক্কা এবং ১ বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ৩৭ রান করেন তিনি।

আর এই ম্যাচে ঢাকার জয়ের জন্য প্রয়োজন হলো মোটে ৭.৫ ওভার। অর্থাৎ ১২.১ ওভার হাতে রেখেই ৮ উইকেটের বিশাল জয় তুলে নিল বর্তমান চ্যাম্পিয়ন সাকিবের ঢাকা ডায়নামাইটস। এবারের আসরে এটিই দ্রুততম জয়ের রেকর্ড।
আফ্রিদি একাই ৪ উইকেট তুলে নিয়ে। তারপর ব্যাট হাতে ওপেন করতে নেমেই বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বুমবুম।

১০২ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই মারমুখিভাবে খেলতে থাকেন ঢাকার দুই ওপেনার শহিদ আফ্রিদি এবং এভিন লুইস। আর আফ্রিদির ব্যাট থেকে ঝরে ৫টি ছক্কা এবং একটি বাউন্ডারির যার সাহায্যে ১৭ বলে ৩৭ রান আসে। তবে দলীয় ৫৯ রানে টিম ব্রেসনানের এলবির ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি।

আফ্রিদির ফেরার পর উইকেটে আসেন ক্যামেরন ডেলপোর্ট; কিন্তু পরের বলেই ডেলপোর্টকেও প্যাভিলিয়নে ফিরিয়ে দেন ব্রেসনান। ফলে হ্যাটট্রিকের দারুণ এক সম্ভাবনা তৈরি হয় ব্রেসনানের; কিন্তু  ব্রেসনানকে সে সুযোগ গ্রহণ করতে দেননি এভিন লুইস।

বাকি সময়ে সিলেট আর ঘুরে দাড়ানোর সুযোগই তৈরি করতে পারে নি। সাকিব আর এভিন লুইস মিলে দলকে নিয়ে যান জয়ের দ্বারপ্রান্তে। লুইস ১৮ বলে ৪৪ রানে অপরাজিত। ২টি বাউন্ডারির সঙ্গে তিনিও উড়ান ৫টি ছক্কা। সাকিব আল হাসান ছিলেন ১৮ রানে অপরাজিত। দু'জনে মিলে গড়েন ৪৭ রানের জুটি আর এতেই জয় নিশ্চিত করেন তারা।

সিলেটের হয়ে ব্রেসনান ছাড়া আর কেউ উইকেটের দেখা পায় নি। এই জয়ে যেন সিলেট পর্বের হারের মধুর প্রতিশোধ নিলো ঢাকা ডায়নামাইটস। আর এমন বিধ্বংসী বোলিং এবং ব্যাটিংয়ে। চোখ বন্ধ করেই ম্যাচ সেরার পুরস্কার ছিনিয়ে নিলেন শহিদ আফ্রিদি।

ঘরের মাঠে উড়তে থাকা সিলেট সিক্সার্স ঢাকায় এসেই যেন তাল হারিয়ে ফেলে। টস হেরে ব্যাট করতে নেমে আফ্রিদি, সুনিল নারিন আর আবু হায়দার রনির সাঁড়াশি বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে ১০১ রানে থমকে যায় তারা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি