আজ মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২১ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সাবেক সংসদ সদস্য আজিজসহ ৬ জনের রায় কাল       মানিকগঞ্জে সওজ শ্রমিক-কর্মচারীদের ৭ দফা দাবীতে কর্মবিরতি        রাণীনগরে মাদ্রাসার কক্ষ থেকে ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার       ঢামেকে মায়ের কোল থেকে শিশু উদ্ধাও       শাহজালালে ২০ লাখ টাকার সিগারেট জব্দ       শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা       চন্দ্রগঞ্জে অপহরণের হাত থেকে রক্ষা পেল তিন শিক্ষার্থী      
ডেন্টালের ফল প্রকাশ, ৪০ নম্বর পেয়ে ভর্তিযোগ্য
Published : Sunday, 12 November, 2017 at 4:58 PM, Count : 71
ডেন্টালের ফল প্রকাশ, ৪০ নম্বর পেয়ে ভর্তিযোগ্যস্টাফ রিপোর্টার : সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

১০ নভেম্বর অনুষ্ঠিত এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী মোট ১৯ হাজার ৫১০ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ন্যূনতম ৪০ নম্বর পেয়ে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করেছেন ১৫ হাজার ২৫৬ জন। ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৮৮ দশমিক ২৫। শতকরা ৮০ থেকে ৯০ ভাগ নম্বর পেয়েছেন ২৩৯ জন পরীক্ষার্থী।

রোববার দুপুরে ফলাফল প্রকাশিত হওয়ার খবর নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আবদুর রশীদ। ফলাফল ডেন্টালের ওয়েব সাইট (www.dghs.gov.bd) এ পাওয়া যাবে।


তিনি জানান, প্রাথমিকভাবে ৯টি সরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে জাতীয় মেধাতালিকার ক্রমানুসারে মোট ৫৩২ জন ছাত্রছাত্রী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন। অপেক্ষমাণ তালিকায় ২০০ ছাত্র-ছাত্রীকে রাখা হয়েছে। সরকারি ডেন্টাল কলেজে ১৯ নভেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হয়ে চলবে ২ ডিসেম্বর পর্যন্ত।

এছাড়া ১৬ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত নির্দিষ্ট পরিমাণ টাকা ফি জমা দিয়ে পরীক্ষার্থীরা খাতা পুনঃনিরীক্ষনের সুযোগ পাবেন। ৪ ফেব্রুয়ারি থেকে সরকারি ও বেসরকারি সকল ডেন্টাল কলেজে একযোগে ক্লাস শুরু হবে। সরকারি কলেজে ভর্তি শেষ হলে জাতীয় মেধাতালিকার ক্রমানুসারে বেসরকারি ২৫টি ডেন্টাল কলেজে ভর্তি শুরু হবে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে- চলতি বছরের পরীক্ষায় মোট ২২ হাজার ৫০৯ জন আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে গত ১০ নভেম্বর রাজধানীর ঢাকা ডেন্টাল কলেজসহ চট্টগ্রাম মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও স্যার সলিমুল্লাহ মিটফোর্ড মেডিকেল কলেজসহ মোট ৫টি কেন্দ্রের নয়টি ভেন্যুর ২৮৬টি কক্ষে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় ১৯ হাজার ৫১০ জন অংশগ্রহণ করেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি