আজ রবিবার, ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : পিলখানা ট্র্যাজেডি দিবস আগামীকাল       বাংলা ভাষা চর্চা না করার দীনতা পরিহার করতে হবে : প্রধানমন্ত্রী       হবিগঞ্জে মাকে বেঁধে মেয়েকে ধর্ষণের অভিযোগ       রাজনগরে টিলা ধ্বসে শ্রমিক নিহত       চন্দ্রগঞ্জে খুনির ফাঁসির দাবিতে গ্রামবাসীর মানববন্ধন       সোনাতলা মহিলা কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নবীন বরণ অনুষ্ঠান       শিক্ষিত জাতি ছাড়া দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয় : রহিম      
শাহজালাল বিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় দুই কেজি স্বর্ণ উদ্ধার
Published : Monday, 13 November, 2017 at 10:08 AM, Count : 99
শাহজালাল বিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় দুই কেজি স্বর্ণ উদ্ধারস্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ব্যবস্থাপক  (নিরাপত্তা) কক্ষ থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় দুই কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট।

বর্তমানে বিমানের ওই পদে কেউ নিয়োজিত না থাকায় কক্ষটি অব্যবহৃত ছিল।

 স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপকমিশনার শাহেদ আহমেদ।

উপকমিশনার বলেন, দুপুরে বাংলাদেশ বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক (নিরাপত্তা) শামসুল আজাদ সন্দেহজনক বস্তু থাকার বিষয়টি ঢাকা কাস্টমসকে জানান। এ তথ্যের ভিত্তিতে একটি টিম নিয়ে ওই কক্ষে তল্লাশি করা হয়। তল্লাশিকালে কক্ষ থেকে পরিত্যক্ত অবস্থায় ১ কেজি ৮৩০ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়। 
 
উপকমিশনার বলেন, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপক (নিরাপত্তা) চলতি দায়িত্বে কেউ না থাকায় বাংলাদেশ বিমানের নিরাপত্তাকর্মী জাকারিয়া কক্ষটি ব্যবহার করতেন। সম্প্রতি শাহজালালে রিয়াদ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের এক যাত্রীকে স্বর্ণ চোরাচালানে সহায়তা করার দায়ে ৭৩২ গ্রাম স্বর্ণসহ শুল্ক গোয়েন্দা হাতেনাতে গ্রেপ্তার করে জাকারিয়াকে। তাই ধারণা করা হচ্ছে, উদ্বারকৃত স্বর্ণের সঙ্গে জাকারিয়ার কোনো যোগসূত্র থাকতে পারে। 
 
এদিকে বাংলাদেশ বিমানের অফিস থেকে উদ্বারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৯১ লাখ ৫০ হাজার টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি