আজ শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট এমারসনের শপথ গ্রহণ       সততা ও উন্নয়নের কারণেই আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা       চট্টগ্রাম পর্বের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে খুলনা       ফতুল্লায় ভেকু চাপায় শ্রমিকের মৃত্যু, লাশ গুম চেষ্টার অভিযোগ       রংপুর-খুলনা ম্যাচ দিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু       ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে বারী সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত       কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেনের সহকারী চালক নিহত      
গ্রীসের সাথে ড্র করে বিশ্বকাপ নিশ্চিত করল ক্রোয়েশিয়া
Published : Monday, 13 November, 2017 at 5:10 PM, Count : 48
গ্রীসের সাথে ড্র করে বিশ্বকাপ নিশ্চিত করল ক্রোয়েশিয়াখেলাধুলা ডেস্ক : গ্রীসের সাথে প্লে-অফের দ্বিতীয় লেগে গোলশূন্য ড্র করে দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া।

২০১০ সালে একমাত্র বিশ্বকাপে খেলতে না পারা জ্রাটকো ডালিচের দলটি এই নিয়ে পঞ্চমবারের মত বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করলো।

ম্যাচ শেষে ক্রোয়েট কোচ ডালিচ বলেছেন, জাগরেবে আমরা ভাল খেলেছিলাম। কিন্তু এখানে খেলাটা কঠিন ছিল। প্রথম লেগে আমরা যদি ১-০ গোলে জিততাম তবে আজকের রাতটা সত্যিকার অর্থেই আমাদের জন্য কষ্টকর হতো। আমাদের দলটি খুবই ভারসাম্যপূর্ণ একটি দল। রাশিয়ায় যাওয়াটা আমাদের প্রাপ্য ছিল।

গত মাসে বরখাস্ত আন্টে কাচিচের স্থানে কোচের পদে নিয়োগ পেয়েছিলেন ডালিচ। গ্রীসের কারাইসিয়াকিস স্টেডিয়ামে স্বাগতিকদের আটকে দিতে ডালিচের দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক কৌশলই কাজে দিয়েছেন। এর আগে বৃহস্পতিবার ঘরের মাঠে গ্রীসকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছিল ক্রোয়েশিয়া। দলের তারকা মিডফিল্ডার লুকা মোদ্রিচ বলেছেন, আমাদের জন্য এটা একটি কঠিন ম্যাচ ছিল। আমরা আমাদের সাধ্যমত খেলতে পারি নি। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে খেলার ফলাফল। গ্রীস আজ দারুন খেলেছে। পুরো ম্যাচে প্রায় সময়ই তারা আমাদেও ওপর চাপ সৃষ্টি করার চেষ্টা করেছে।কিন্তু তেমন গুরুত্বপূর্ণ কোন সুযোগ তারা সৃষ্টি করতে পারে নি।
 
গ্রীসের জার্মান কোচ মাইকেল স্কিবে জাগরেবে প্রথম লেগে বিধ্বস্ত হওয়া দলটি থেকে বেশীরভাগ খেলোয়াড়কে বাদ দিয়েছিলেন। ক্রোয়েট স্ট্রাইকার নিকোলা কালিনিচকে আটকানোর জন্য অবশ্য রোমা ডিফেন্ডার কস্তাস মানোলাস দলে ফিরেছিলেন। স্কিবে বলেছেন, তিন দিন আগে দূর্ভাগ্যবশত জাগরেবে আমরা অত্যন্ত বাজে খেলেছি যার খেসারত আজ দিতে হলো। এছাড়াও আজকের ম্যাচেও অনেকগুলো ভুল হয়েছে। তারপরেও আমরা ক্রোয়েশিয়ার তুলনায় ভাল খেলেছি। তবে আগের ম্যাচের ফলাফলটাই পার্থক্য গড়ে দিয়েছে।

ম্যাচের প্রথম ৩০ মিনিট পুরো নিয়ন্ত্রন ছিল গ্রীসের কাছে। কিন্তু বরুসিয়া ডটুমুন্ডের ডিফেন্ডার সোকরাটিস পাপাস্টাথোপোলাস ও এথেন্সের ফরোয়ার্ড আনাসতাসিও বাকাসেটাসের দুটি ভাল শট সত্তেও স্বাগতিক দল কাঙ্খিত গোলের দেখা পায় নি। বিরতির চার মিনিট আগে কোস্টার মিট্রোগলুর ক্রস থেকে মিডফিল্ডার জেকার হেড ক্রোয়েশিয়ারন গোলরক্ষক ড্রানিয়েল সুবাসিচ কোনরকমে রক্ষা করেন। কিন্তু ৪৩ মিনিটে ইন্টার মিলানের উইঙ্গার ইভান পেরিসিচের শট পোস্টে না লাগলে ক্রোয়েশিয়া হয়ত তখনই এগিয়ে যেতে পারতো। এর আগে বার্সেলোনা মিডফিল্ডার ইভান রাকিটিচের কার্লিং ফ্রি-কিক একটুর জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়।
 
দ্বিতীয়ার্ধেও গ্রীস বেশ কয়েকটি সুযোগ পেয়েছে, কিন্তু কোনটাই কাজে লাগাতে পারে নি। পেনাল্টি এরিয়ার সামান্য বাইরে থেকে মিট্রোগলুর শট অল্পের জন্য বাইরে চলে গেছে। ৭৯ মিনিটে বদলী খেলোয়াড় ডিমিট্রিস পেলকাসের গোল অফ-সাইডের কারণে বাতিল হলে আবারো হতাশ হতে হয় স্বাগতিকদের।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি