আজ মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, ১৬ জানুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : না.গঞ্জে আইভী-শামীম সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশত       স্বামী হত্যায় স্ত্রীসহ তিন জনের ফাঁসির রায়       গোপালগঞ্জে আরমানুলের তৈরি এয়ারপ্লেন আকাশে       ডিএনসিসি নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট, আদেশ কাল       সরকারের আশ্বাসে অনশন ‌ভাঙলেন স্বতন্ত্র ইবতেদায়ী শিক্ষকরা       প্রণব মুখার্জিকে ডি-লিট ডিগ্রি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের       একনেকে ১৮৪৮৩ কোটি টাকা ব্যয়ে ১৪ প্রকল্প অনুমোদন      
কুবিতে আতঙ্কে ছাত্রীরা, নিরাপত্তার দাবিতে মানববন্ধন
Published : Monday, 13 November, 2017 at 5:50 PM, Count : 541
কুবিতে আতঙ্কে ছাত্রীরা, নিরাপত্তার দাবিতে মানববন্ধনকুবি সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রীদের একমাত্র আবাসিক হলে প্রাপ্য অধিকার এবং নিরাপত্তার দাবিতে মানবন্ধন করেছেন ছাত্রীরা।

সোমবার দুপুরে ক্যাম্পাসের কাঁঠালতলায় নবাব ফয়জুন্নেছা চৌধুরানী হলের ছাত্রীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনের আগে হলের প্রাধ্যক্ষ এবং পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে হলে অধিকার ও নিরাপত্তার জন্য পৃথকভাবে আবেদন করেন তারা।

এদিকে রোববার দিবাগত রাতে (সোমবার রাত আড়াইটায়) কয়েকজন পুলিশ সদস্য নবাব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের মূল গেইট থেকে ভিতরে প্রবেশ করে বলে অভিযোগ করেন ছাত্রীরা।
 
মানববন্ধনে ছাত্রীরা অভিযোগ করে বলেন, সোমবার গভীর রাতে আনুমানিক ২টা ১৭ মিনিটের সময়ে কয়েকজন সাদা পোশাকের পুলিশ সদস্য ছাত্রী হলে প্রবেশ করেন। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আইভী রহমানের সাথে ওই ব্যক্তিদের কথা বলতে দেখা যায়। গভীর রাতে পুলিশ সদস্যদের এরকম প্রবেশ আমাদের মধ্যে ভীতি সঞ্চার করেছে। মানববন্ধনে বেশ কয়েকজন শিক্ষার্থী আরো অভিযোগ করে বলেন, ছাত্রলীগের কয়েকজন নেতা তাদের বিভিন্ন সময়ে হুমকি দিয়ে আসছেন। নাশকতামূলক কর্মকান্ডে জড়িত এমন অভিযোগ তুলে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকিও প্রদান করা হয় ছাত্রলীগের পক্ষ থেকে এমনটা দাবী করছেন ছাত্রীরা।

মানববন্ধনে সাধারণ ছাত্রীদের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ৭ম ব্যাচের শিক্ষার্থী বীথি আক্তার অভিযোগ করে বলেন, ‘বেশ কিছুদিন ধরে হলে সিট ব্যবস্থাপনায় অনিয়ম হচ্ছে। এর প্রতিবাদ করায় আমরা বিভিন্ন ব্যক্তির হুমকির শিকার হচ্ছি। এই অবস্থায় আমরা আমাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।’ ছাত্রী হলে পুলিশ এসেছিল কিনা বিষয়টির সত্যতা জানার জন্য সিসি ক্যামেরায় দেখার দাবি জানান তিনি।
 
মানববন্ধন শেষে প্রক্টরের কার্যালয়ে প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনের সাথে কথা বলেন আন্দোলনরত ছাত্রীরা। প্রক্টরের কার্যালয়ে কয়েকজন ছাত্রী অভিযোগ করে বলেন, গতরাতে ছাত্রলীগের এক নেত্রী আমাদের হুমকি দিয়ে আসছিল।

এ সময় আমাদেরকে পুলিশের ভয়ভীতিও দেখানো হয়। পরে রাত আড়াইটায় হল গেটে পুলিশ এলে কয়েকজন সাদা পোশাকের পুলিশ সদস্য হলের মূল গেইটে প্রবেশ করে ঐ নেত্রীর সাথে কথা বলে। তবে শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আইভি রহমান বলেন, ’পোশাকধারী পুলিশই এসেছিল। তাদের সাথে আমি গেইটের ভিতরে দাঁড়িয়ে কথা বলেছি।
  
ছাত্রীদের এমন অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মুঠোফোনে বলেন, ‘এ অভিযোগ সত্য নয়। পুলিশ গেইটের দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীরা সাথে কথা বলেছে শুধু। ভিতরে প্রবেশ করে নাই। সিসি টিভি ক্যামেরার ফুটেজ দেখলেই প্রমান পাওয়া যাবে।

ছাত্রলীগের বিরুদ্ধে হুমকির অভিযোগ অস্বীকার করে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘এটা কোন সাধারণ ছাত্রীদের আন্দোলন নয়। ছাত্রী সংস্থার ছাত্রীরা এমনটি করেছে। এদেরকে দ্রুত আইনের আওতায় আনা হোক।

ছাত্রীদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নবাব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রাধ্যক্ষ আসাদুজ্জামান শিকদার বলেন, ওদের একটা অভিযোগ আমি পেয়েছি। আগামীকাল হলে প্রভোস্ট বডির মিটিং ডেকেছি।’ পুলিশ প্রবেশের বিষয়ে তিনি বলেন, ‘গেইট থেকেই এক ছাত্রীর সাথে টহল পুলিশ কথা বলেছে। কিন্তু ভিতরে প্রবেশ করেনি।

প্রক্টর ড.কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘ছাত্রীদের সাথে আমি কথা বলেছি। তাদের দাবির বিষয়ে জেনেছি। মূলত হলের আসন নিয়ে কিছু সমস্যা রয়েছে। তবে পুলিশ প্রবেশের বিষয়টি সিসি টিভি ক্যামেরার ফুটেজ দেখলেই বোঝা যাবে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি