আজ বৃহস্পতিবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : আজ রোহিঙ্গা ইস্যুতে সমঝোতা হলে কাল এমওইউ সই'       শ্রীপুর উপজেলা ছাত্রদলের সভাপতিসহ গ্রেপ্তার ২        শার্শায় সাড়ে ৩৩ লাখ হুণ্ডির টাকাসহ ৪ পাচারকারী আটক       এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে ১ ফেব্রুয়ারি       নওগাঁয় চাকুরি জাতীয়করণের দাবিতে ইউসিসিএ কর্মচারীদের মানববন্ধন       আজ জহির রায়হানের ‘হারানো অধ্যায়’       কুষ্টিয়ার খোকসায় গৃহবধূকে কুপিয়েছে সাবেক স্বামী      
বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়ায়
দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জবাসীর দূরত্ব কমেছে ৩০ কিলোমিটার
Published : Tuesday, 14 November, 2017 at 6:49 PM, Count : 133
দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জবাসীর দূরত্ব কমেছে ৩০ কিলোমিটারমোরাদুজ্জামান, ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা : সাবেক তথ্য মন্ত্রী আবুল কালাম আজাদ এমপির ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়ায় দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ উপজেলাবাসীর যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে দেওয়ানগঞ্জের পুল্লাকান্দি থেকে সাধুরপাড়া হয়ে বকশীগঞ্জ পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার কাচা সড়কে ১৫টি ব্রীজ কালভার্ট নিমাণসহ পুরো সড়কটি পাকা করা হয়েছে। ওই সড়কটি নির্মাণ হওয়ায় দুই উপজেলার প্রায় ৫ লক্ষাধিক মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হয়েছে। এছাড়াও সড়কটি নির্মাণে দুই উপজেলাবাসীর মধ্যে ৩০ কিলোমিটার ঘুরপথের দুরত্ব কমে গেছে।
এসড়কটি নির্মাণের পূর্বে দেওয়ানগঞ্জ উপজেলা শহর থেকে বাহাদুরাবাদ, কাঠারবিল, তাড়াটিয়া, বাশতলী ও সাড়মারা হয়ে প্রায় ৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বকশীগঞ্জ উপজেলা শহরের যেতে হতো। ঠিক একইভাবে বকশীগঞ্জবাসীকেও ৪২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দেওয়ানগঞ্জ যেতে হতো। তবে ওই দুই উপজেলাবাসী স্বাধীনতার ৪৫ বছর পরও বিকল্প পথ হিসাবে দেওয়ানগঞ্জের পুল্লাকান্দি থেকে সাধুরপাড়া হয়ে মাত্র ১২ কিলোমিটার কাচা সড়কে পায়ে হেঁটে এবং দশানি নদীসহ ৪টি স্পটে খেয়া নৌকা পাড়ি দিয়ে দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ যাতায়াত করেছেন। ওই দুই উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে সাবেক তথ্য মন্ত্রী আবুল কালাম আজাদ এমপি দেওয়ানগঞ্জের পুল্লাকান্দি থেকে সাধুরপাড়া হয়ে সরাসরি বকশীগঞ্জ যাতায়াতের সড়কটি নিমাণের উদ্যোগ নেন। সেই সুবাদে দশানি নদীসহ ৪টি স্পটে বৃহৎ আকারের ব্রীজ নির্মাণসহ প্রায় ১২ কিলোমিটার কাচা সড়কের বিভিন্ন স্পটে ১৫টি ব্রীজ কালভার্ট নিমাণসহ পুরো সড়কটি সম্প্রতি পাকা করা হয়েছে। এতে দুই উপজেলার প্রায় ৫ লক্ষাধিক মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হয়েছে। এছাড়াও সড়কটি নির্মাণে দুই উপজেলাবাসীর মধ্যে ৩০ কিলোমিটার ঘুরপথের দুরত্ব কমে গেছে। দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ থেকে বিপুল ভোটের ব্যবধানে পরপর ৪ বার এমপি নির্বাচিত সাবেক তথ্য ও সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ এমপি জানান, বকশীগঞ্জ বাসীর দীর্ঘ দিনের প্রানের দাবী পুরনে বকশীগঞ্জ পৌরসভা প্রতিষ্টা করা হয়েছে। আগামি ২৮ ডিসেম্বর বকশীগঞ্জ পৌরসভার নির্বাচন সম্পন্ন হবে বলে জানাগেছে। নব গঠিত বকশীগঞ্জ পৌরসভার উন্নয়নে ৪০ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। বকশীগঞ্জে ৫টি বড় ব্রীজসহ অবকাঠামোগত বহু উন্নয়ন ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।
বকশীগঞ্জ থেকে জামালপুর জেলা শহরে যাতায়াতের পথ সুগম করতে বকশীগঞ্জ-জামালপুর সড়ক উন্নয়নে ৩৫৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প একনেকে পাশ হয়ে বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে।  এতে এক সময়ের বিচ্ছিন্ন প্রায় বকশীগঞ্জ আজ সারা দেশের সাথে সড়ক পথে সংযুক্ত। এছাড়াও দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জের প্রায় সকল গ্রামকে আলোকিত করা হয়েছে বিদ্যুতের আলোয়। এ দুই উপজেলার স্কুল, কলেজ, মাদরাসাসহ গ্রামীন অবকাঠামোর ব্যাপক উন্নয়ন করা হয়েছে যা এখন অনেক উপজেলার কাছে মডেল হিসাবে গন্য হচ্ছে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি