আজ শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : সততা ও উন্নয়নের কারণেই আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা       চট্টগ্রাম পর্বের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে খুলনা       ফতুল্লায় ভেকু চাপায় শ্রমিকের মৃত্যু, লাশ গুম চেষ্টার অভিযোগ       রংপুর-খুলনা ম্যাচ দিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু       ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে বারী সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত       কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেনের সহকারী চালক নিহত       জিয়াউর রহমানের ছোট ভাই কামাল আর নেই      
 ৫৭ শতাংশ শিক্ষার্থীর ফরম পূরণ না হওয়ার প্রতিবাদে
ফরিদগঞ্জে শিক্ষার্থীদের বিদ্যালয়ে তালা
Published : Tuesday, 14 November, 2017 at 6:49 PM, Count : 75
ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা : ফরিদগঞ্জ উপজেলার সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের প্রায় ৫৭ শতাংশ শিক্ষার্থীর ২০১৮ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণ করা হয়নি। ফলে রবিবার ফরম ফিলাপের দাবিতে বিদ্যালয়ে তালা ঝুলিয়েছে দিয়েছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা।  প্রধান শিক্ষকের কক্ষসহ বিদ্যালয়ের সকল শ্রেণীকক্ষ এবং প্রধান ফটকে তালা ঝুলিয়েছে তারা। তাই গত রোববার বন্ধ ছিলো বিদ্যালয়টির একাডেমীক কার্যক্রম। প্রশ্ন উঠেছে প্রতিষ্ঠানটির শিক্ষার মান নিয়েও। শিক্ষার্থীদের অভিযোগ, বিদ্যালয়টিতে ৫৩ জন নিয়মিত শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহন করেছে। এর মধ্যে মাত্র ১০ জন শিক্ষার্থী সকল বিষয়ে কৃতকার্য হয়েছে। বিদ্যালয়ের শিক্ষকরা অকৃতকার্য শিক্ষার্থীদের মধ্য থেকে আরো ৯ জনকে ফরম পূরণের সুযোগ প্রদান করেছেন। অবশিষ্ট ৩৪ জন শিক্ষার্থীকে ফরম পূরণের সুযোগ দেওয়া হয়নি। এছাড়াও ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হওয়া ৪৭ শিক্ষার্থীর মধ্যে ২৪ জন শিক্ষার্থীকে অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছে। মোট ১০০ জন শিক্ষার্থীর মধ্যে মাত্র ৪৩ জন ফরম পূরণ করেছেন। অবশিষ্ট ৫৭ জন শিক্ষার্থীর এখনো ফরম পূরণ হয়নি।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য ইউসুফ রনি শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, ২০১৮’র এসএসসি পরীক্ষায় ফলাফল বিপর্যয়ের কারণে প্রধান শিক্ষককে বোর্ডের পক্ষ থেকে শোকজ করা হয়েছে। এর প্রেক্ষিতে আমরা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মানসম্মত শিক্ষক নিয়োগের পরামর্শ দিয়েছি। কিন্তু তিনি আমাদের পাশ কাটিয়ে প্রতিষ্ঠান পরিচালনা করছেন। এবার নির্বাচনী পরীক্ষাতেই ফলাফল বিপর্যয় ঘটেছে। পাশের হার ঠিক রাখতে শিক্ষকরা আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছেন।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় ৬৬ জন থেকে ১৯ জন পাশ করেছে। তাই এ নির্বাচনী পরীক্ষায় কৃতকার্য হওয়া নিয়মিত ৫৩ জন শিক্ষার্থীর মধ্য থেকে ১৯ জন এবং অনিয়মিত ৪৭ শিক্ষার্থীর মধ্য থেকে ২৪ জনকে ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছে। অবশিষ্টদের অকৃতকার্য হওয়া বিষয়ে পুনরায় পরীক্ষায় অংশ নিতে বলা হলেও তারা অংশগ্রহন করেনি। বোর্ডের নির্দেশনা অনুসারেই আমরা বিদ্যালয়ের ফরম পূরণ কার্যক্রম সম্পন্ন করেছি।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি