আজ শুক্রবার, ১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৪ নভেম্বর ২০১৭ খ্রিস্টাব্দ
ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ
শিরোনাম : জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট এমারসনের শপথ গ্রহণ       সততা ও উন্নয়নের কারণেই আগামীতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা       চট্টগ্রাম পর্বের শুরুতে টসে হেরে ব্যাটিংয়ে খুলনা       ফতুল্লায় ভেকু চাপায় শ্রমিকের মৃত্যু, লাশ গুম চেষ্টার অভিযোগ       রংপুর-খুলনা ম্যাচ দিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু       ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে বারী সিদ্দিকীর প্রথম জানাজা অনুষ্ঠিত       কালিয়াকৈরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ট্রেনের সহকারী চালক নিহত      
পারফরমারের খোঁজে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন
Published : Tuesday, 14 November, 2017 at 8:41 PM, Count : 21
স্পোর্টস রিপোর্টার : এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ঢাকা পর্বের শুরুর আগে দেশি ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে শ্রীলঙ্কান গ্রেট মাহেলা জয়াবর্ধনে স্পষ্ট করে বলেছিলেন, জাতীয় দলের ৩০ ক্রিকেটার নয় ১১ ক্রিকেটার প্রয়োজন। তার কথার সুরে সুর মিলিয়ে গতকাল জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এবারের বিপিএল থেকে ২-৩ পারফরমার পেলেই সেটাই হবে বড় পাওয়া।
বিদেশি ক্রিকেটারদের দাপটে দেশি ক্রিকেটাররা পারফরম্যান্স অনেকটাই তলানিতে। দুই-একটি পারফরম্যান্স বাদে এখন পর্যন্ত বিদেশিরাই ম্যাচের নিয়ন্ত্রণ করছে। দলে পাঁচ বিদেশি ক্রিকেটার থাকায় এমনটা হচ্ছে বলে মনে করছে অনেকেই। দেশি ক্রিকেটারদের থেকে পারফরম্যান্স না পাওয়ার আরও কারণ আছে। ক্রিকেটাররা নিজেদের পছন্দের জায়গায় খেলতে পারছেন না। মিনহাজুল আবেদীনও বললেন একই কথা, সব দলেরই সামনের দিকে বিদেশিরা খেলছে। সেহেতু দেশি খেলোয়াড়দের জন্য পারফর্ম করা কষ্টকর। তাদের খুব পরিশ্রম করতে হচ্ছে। বিদেশি ক্রিকেটাররা প্রভাব বিস্তার করছে। একটি দল না থাকায় চাপটা ক্রিকেটারদের ওপর চলে আসছে। এখন যারাই সুযোগ পাচ্ছে তাদের ভালো খেলা গুরুত্বপূর্ণ এবং চ্যালেঞ্জিং। পারফরম্যান্স বাড়ানোর জন্য দেশি ক্রিকেটারদের মনোযোগ বাড়ানোর কথা জানালেন প্রধান নির্বাচক, টি-টোয়েন্টিতে একজন খেলোয়াড় এমনিতেই খুব কম সুযোগ পায়। এখানে সব কিছু অনেক কঠিন। আমার মনে হয় খেলোয়াড়দের আরো মনোযোগ বাড়ানো উচিত। আরো পারফরম্যান্স কিভাবে করা যায় সেটা নিয়ে ভাবা উচিত।
প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা মিনহাজুল দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিলেন ম্যানেজারের দায়িত্ব নিয়েও। কোচ চন্ডিকা হাথরুসিংহের সঙ্গে প্রায় দেড় মাস সেখানেই ছিলেন মিনহাজুল। কোচ নিয়ে মিনহাজুল বলেছিলেন, কোচের বিষয়টি বোর্ড ও কোচের মধ্যে। এ বিষয়ে আমার মন্তব্য করা ঠিক হবে না। তাকে অবশ্যই মিস করব। ওর সময়ে আমাদের ভালো দিন গেছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


কাগজে যেমন ওয়েবেও তেমন
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সোস্যাল নেটওয়ার্ক
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর : কে.এম. বেলায়েত হোসেন
মেসার্স পিউকি প্রিন্টার্স, নব সৃষ্ট প্লট নং ২০, তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা থেকে মুদ্রিত এবং ৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, ফ্যাক্স : ৯৫১৩৭০৮ বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭
ই-মেইল : bhorerdk@bangla.net, adbhorerdak@gmail.com,  Developed & Maintenance by i2soft
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি